বিজ্ঞাপন

আরও ৫ জেলার রেড জোনে সাধারণ ছুটি ঘোষণা

June 22, 2020 | 10:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের পাঁচ জেলার রেড জোনে সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ফরিদপুর, মাণিকগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী ও কুষ্টিয়া জেলার যেসব স্থানে রেড জোন ঘোষণা করা হয়েছে সেসব স্থানে আগামী ৭ জুলাই পর্যন্ত সাধারণ ছুটিসহ নানা বিধি-নিষেধ জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২২ জুন) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

রাষ্ট্রপতির অনুমতিক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলামের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, সংক্রমক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮-এর সংশ্লিষ্ট ধারায় ক্ষমতাপ্রাপ্ত কর্তৃক কোভিড-১৯ রোগের সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রোগের চলমান ঝুঁকি বিবেচনায় জন চলাচল জীবনযাত্রা কঠোরভাবে নিয়ন্ত্রণের লক্ষ্যে দেশের পাঁচ জেলার রেড জোন এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। জেলাগুলোর মধ্যে আছে-

ফরিদপুর: ভাংগা পৌরসভার সব ওয়ার্ডে গত ১৬ জুন পরবর্তী ২২ দিনের জন্য রেড জোন ঘোষণা করা হয়েছে। এসব এলাকায় ২৩ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি থাকবে।

বিজ্ঞাপন

মানিকগঞ্জ: মানিকগঞ্জ পৌরসভার উত্তর সেওতা, গঙ্গাধর পট্টি ও পশ্চিম দাশড়া এলাকা, সাঁটুরিয়া উপজেলার সাঁটুরিয়া ইউনিয়ন ও ধানকোড়া ইউনিয়ন, সিংগাইর পৌরসভা ও জয়মণ্ডপ ইউনিয়ন এলাকায় ১৩ জুন রেড জোন ঘোষণা করা হয়। রেড জোনের মেয়াদ ১৫ জুন রাত ৮টা থেকে ৪ জুলাই পর্যন্ত নির্ধারণ করা হয়। এসব এলাকায় আগামী ৪ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া: পৌরসভার ৪ নং ওয়ার্ডের পাইকপাড়া ও কালাইশ্রীপাড়া, ৫-নং ওয়ার্ডের মধ্যপাড়া এবং ৮-নং ওয়ার্ডের কাজীপাড়া এলাকা। নবীনগর পৌরসভার ২-নং ওয়ার্ডের হাসপাতালপাড়া ও পশ্চিমপাড়া, ৩-নং ওয়ার্ডের টিএনটি পাড়া, ৪-নং ওয়ার্ডের হাসপাতাল পাড়া ও কলেজ পাড়া এবং ৮-নং ওয়ার্ডের ভোলাচং দাসপাড়া এলাকা। কসবা পৌরসভার ৪-নং ওয়ার্ডের আড়াইবাড়ি, ৫-নং ওয়ার্ডের শিতলপাড়া এবং ৭-নং ওয়ার্ডের সাহাপাড়া এলাকা ১৩ জুন পরের ২১ দিনের জন্য রেড জোন ঘোষণা করা হয়। এসব এলাকায় আগামী ৪ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি থাকবে।

নরসিংদী: মাধবদী পৌরসভার ৪ ও ৫ নং ওয়ার্ড (উত্তর বিরামপুর ও দক্ষিণ বিরামপুর) এলাকা ১১ জুন পরের ২১ দিনের জন্য রেড জোন ঘোষণা করা হয়। এসব এলাকায় ২ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি থাকবে।

বিজ্ঞাপন

কুষ্টিয়া: কুষ্টিয়া পৌরসভার ১, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ১৫, ১৮ এবং ২০ নং ওয়ার্ড এলাকা। ভেড়ামারা উপজেলার বাহিরচর ও চাঁদগ্রাম ইউনিয়ন। ভেড়ামারা পৌরসভার ১, ২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড এলাকায় রেড জোন ঘোষণা করা হয় ১৬ জুন। মেয়াদ নির্ধারণ করা হয় পরবর্তী ২১ দিন পর্যন্ত। এসব এলাকায় ২৩ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয় প্রজ্ঞাপনে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার লাল, হলুদ, সবুজ রঙ নিয়ে সংক্রমণের এলাকা বাছাই করে ব্যবস্থা গ্রহণ করছে। এর আগে ২১ জুন দেশের ১০ জেলার শতাধিক রেড জোন ঘোষিত স্থানে সাধারণ ছুঁটি ঘোষণা করা হয়।

সারাবাংলা/জেআর/এমআই

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন