বিজ্ঞাপন

কার্তিককে বার্তা দিলেন শাহরুখ খান

March 6, 2018 | 1:54 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের মৌসুমে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে কে নেতৃত্ব দেবেন সেটা নিয়ে নানা গুঞ্জন ছিল। গুঞ্জনের শেষটা হয়েছে দীনেশ কার্তিককে দিয়ে। আইপিএলের ১১তম আসরের দায়িত্বটা দেওয়া হয়েছে ভারতের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে।

নতুন অধিনায়ককে স্বাগত জানিয়ে দলটির অন্যতম মালিক বলিউড সুপারস্টার শাহরুখ খান টুইটারে লিখেছেন, ‘কেকেআর এর হয়ে আমরা যেহেতু নতুন একটি মৌসুম শুরু করতে যাচ্ছি, তার আগে আমি অধিনায়ক হিসেবে দীনেশ কার্তিককে স্বাগত জানাতে চাই। গত কয়েকটি আসরের অধিনায়কের মতোই আমি চাইবো তুমিও নিজেকে সামনে থেকে নেতৃত্ব দেবে। নিজের এবং একই সাথে ক্লাবের ঐতিহ্য রক্ষার দায়িত্ব সকলের।’

জানুয়ারির নিলামের পর থেকেই বেশ কয়েকজন তারকা ছিলেন অধিনায়কের দায়িত্ব নেবার মতো। শেষমেশ নাইট রাইডার্সের সিইও ভেনকি মাইসোর ঘোষণা দেন, এ বছর কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক। গৌতম গম্ভীরের পর দলের পরিবর্তনকে সামনে রেখে দীনেশ কার্তিকের হাতেই নেতৃত্ব তুলে দেয় কেকেআর। সহ-অধিনায়কের দায়িত্বটা এবার রবিন উথাপ্পার কাঁধে।

বিজ্ঞাপন

গত জানুয়ারিতে আইপিএলের নিলামে ৭ কোটি ৮০ লাখ রূপিতে দীনেশ কার্তিককে দলে নিয়েছিল কেকেআর। দলের নেতৃত্ব পাওয়ার পর কার্তিক জানান, ‘গত ১০ মৌসুমেই ক্রমাগত ভালো করছে কেকেআর। দল হিসেবেও দারুণ। দলের নেতৃত্ব পেয়ে আমি সত্যিই খুশি। তরুণ খেলোয়াড় এবং অভিজ্ঞতা মিলিয়ে ভালো দল আছে আমাদের। কোচ জ্যাক ক্যালিসের দিকে তাকিয়ে আছি। বিদেশি ভালো খেলোয়াড়ও আছে আমাদের দলে। গৌতম গম্ভীর যেখানে রেখে গেছেন সেখান থেকেই দলকে আরো এগিয়ে নেয়ার চেষ্টা করবো।’

কলকাতা নাইট রাইডার্স স্কোয়াড: দীনেশ কার্তিক (অধিনায়ক), রবিন উথাপ্পা (সহ-অধিনায়ক), সুনীল নারাইন, আন্দ্রে রাসেল, ক্রিস লিন, মিচেল স্টার্ক, কুলদ্বীপ সিং যাদব, পীযুষ চাওলা, নীতিশ রানা, কমলেশ নাগরকোতি, শিভম মাভি, মিচেল জনসন, শাবমান গিল, রঙ্গনাথ বিনয় কুমার, রিংকু সিং, ক্যামেরন ডেলপোর্ট, জাভন সিয়ারলেস, অপূর্ব বিজয় ওয়ানখাদে ও ইশাঙ্ক জাজ্ঞি।

সারাবাংলা/এসএন/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন