বিজ্ঞাপন

আরও ৪ জেলার রেড জোনে সাধারণ ছুটি ঘোষণা

June 23, 2020 | 9:08 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের আরও চার জেলার রেড জোনে সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। কক্সবাজার, মাগুরা, খুলনা ও হবিগঞ্জ জেলার এসব রেড জোনে আগামী ১৬ জুলাই পর্যন্ত পর্যায়ক্রমে সাধারণ ছুটিসহ নানা বিধিনিষেধের উল্লেখ রয়েছে প্রজ্ঞাপনে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ জুন) সন্ধ্যায় জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। রাষ্ট্রপতির অনুমতিক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলামের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, সংক্রমক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮-এর সংশ্লিষ্ট ধারায় পাওয়া ক্ষমতা অনুযায়ী কোভিড-১৯ রোগের সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রোগের চলমান ঝুঁকি বিবেচনায় জন চলাচল/জীবনযাত্রা কঠোরভাবে নিয়ন্ত্রণের লক্ষ্যে দেশের চার জেলার রেড জোন এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন- আরও ৫ জেলার রেড জোনে সাধারণ ছুটি ঘোষণা

কক্সবাজার: কক্সবাজার পৌরসভা, টেকনাফ পৌরসভা, উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ২, ৫, ৬ ও ৯ নম্বর ওয়ার্ড; রত্নাপালং ইউনিয়নের কোটবাড়ি বাজার এবং পালংখালী ইউনিয়নের বালুখালী ও থাইংখালী বাজার ২০ জুন রেড জোন ঘোষণা করা হয়। এসব এলাকায় লকডাউন চলবে ১১ জুলাই রাত ১২টা পর্যন্ত। এসব এলাকায় ২৪ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

মাগুরা: ঢাকা-ঝিনাইদহ-মেহেরপুর সড়ক সংলগ্ন মাগুরা পৌরসভার একতা কাঁচাবাজার এবং ভায়না মোড়ের দক্ষিণে ৪ নম্বর ওয়ার্ডের খানপাড়া ও পিটিআই পাড়া এলাকা আগামী ১১ জুলাই পর্যন্ত রেড জোন থাকছে। এসব এলাকায় ১১ জুলাই পর্যন্ত সাধারণ ছুটিও থাকবে।

আরও পড়ুন- ১০ জেলার ‘রেড জোনে’ সাধারণ ছুটি ঘোষণা

খুলনা: খুলনা সিটি করপোরেশনের ১৭ ও ২৪ নম্বর ওয়ার্ড এবং রূপসা উপজেলার আইচগাতী ইউনিয়ন এলাকাকে ২২ জুন রেড জোন ঘোষণা করা হয়। ২৬ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত এসব স্থানে সাধারণ ছুটি চলবে।

বিজ্ঞাপন

হবিগঞ্জ: উপজেলার বাহুবল ইউনিয়নকে গত ১৮ জুন থেকে পরের ২১ দিনের জন্য রেড জোন ঘোষণা করা হয়। এই ইউনিয়নে আগামী ৯ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি থাকবে।
উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার লাল, হলুদ, সবুজ রঙ নিয়ে সংক্রমণের এলাকা বাছাই করে ব্যবস্থা নিয়েছে। এর আগে দেশের ১০ জেলার শতাধিক রেড জোন ঘোষিত স্থানে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এরপর ২২ জুন আরও পাঁচ জেলার রেড জোনে সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়।

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন