বিজ্ঞাপন

ওয়ালটনের ১০০ কোটি টাকার আইপিও অনুমোদন

June 23, 2020 | 11:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ জুন) বিএসইসির ৭২৯তম কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও কমিশনের মুখপাত্র সাইফুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুক বিল্ডিং পদ্ধতির আইপিওতে কোম্পানিটি ২৯ লাখ ২৮ হাজার ৩৪৩টি শেয়ার ইস্যু করবে। এর মধ্যে ১৩ লাখ ৭৯ হাজার ৩৬৭টি শেয়ার প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য এবং বাকি ১৫ লাখ ৪৮ হাজার ৯৭৬টি শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে।

সূত্র জানায়, নিলামে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশগ্রহণে ওয়ালটনের শেয়ারের কাট-অফ প্রাইস নির্ধারিত হয়েছে ৩১৫ টাকা। বিদ্যমান আইন অনুযায়ী, এই প্রান্তসীমা থেকে কমপক্ষে ১০ শতাংশ কমে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করতে হয়। তবে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ ২০ শতাংশ ছাড়ে এই শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে বিক্রি করবে। এতে করে ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি শেয়ারের জন্য প্রস্তাবিত মূল্য দাঁড়াচ্ছে ২৫২ টাকা।

বিজ্ঞাপন

কোম্পানিটি আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা সংগ্রহ করবে। এই অর্থ কোম্পানির ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিওর ব্যয় মেটাতে ব্যয় করা হবে।

গত বছরের ৩০ জুন সমাপ্ত হিসাববছর শেষে পুনঃমূল্যায়নজনিত সঞ্চিতিসহ কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য ২৪৩ টাকা ১৬ পয়সা, সঞ্চিতি ছাড়া শেয়ার প্রতি  নিট সম্পদ মূল্য ১৩৮ টাকা ৫৩ পয়সা। সবশেষ ৫ অর্থবছরে কোম্পানিটির ভারিত গড় হিসাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২৮ টাকা ৪২ পয়সা। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হলো এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন