বিজ্ঞাপন

প্রস্তুতি নিয়েও বরিশাল সিটির ২ ওয়ার্ডে লকডাউন স্থগিত

June 24, 2020 | 3:31 am

বরিশাল: সব প্রস্তুতি নেওয়ার পরও প্রজ্ঞাপন জারি না হওয়ায় বরিশাল নগরীর দুইটি ওয়ার্ডে লকডাউন কার্যকরের উদ্যোগ স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ জুন) থেকে বরিশাল সিটি করপোরেশনের ১২ ও ২৪ নম্বর ওয়ার্ড লকডাউনের কথা ছিল। সে অনুযায়ী লকডাউন বাস্তবায়নে স্থানীয়ভাবে মাইকিং করা হয়। কমিটি গঠন করে স্বেচ্ছাসেবক বাহিনীও প্রস্তুত রাখা হয়েছিল। তবে সোমবার (২২ জুন) দিবাগত মধ্যরাতে জানানো হয়, এই ‍দুই ওয়ার্ড লকডাউন স্থগিত থাকছে।

১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. জাকির হোসেন ভুলু জানান, লকডাউনের সব প্রস্তুতি নেওয়া হয়েছিল। তবে সোমবার মধ্যরাতে লকডাউন স্থগিতের খবর জানিয়ে দেয় সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগ। সরকারিভাবে অনুমোদন না হওয়ায় করপোরেশন থেকে আপাতত লকডাউন স্থগিত করা হয়েছে। পরে এ ব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে বলে জানানো হয়েছে।

এদিকে, স্বাস্থ্য বিভাগের তালিকায় বরিশাল নগরীর ৩০টি ওয়ার্ডের মধ্যে ২৭টি ওয়ার্ডকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে গত ১৮ জুন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ, বিভাগীয় কমিশনার, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, সিভিল সার্জন, সেনাবাহিনী, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার প্রতিনিধিদের সাথে ভার্চুয়াল বৈঠক করা হয়।

বিজ্ঞাপন

ওই বৈঠকে মঙ্গলবার থেকে নগরীর ১২ ও ২৪ নম্বর ওয়ার্ডে লকডাউন করার ঘোষণা করা হয়। লকডাউন বাস্তবায়ন করতে সোমবার দুই ওয়ার্ডে মাইকিং করা হয়। কাউন্সিলদের নেতৃত্বে গঠন করা হয় লকডাউন বাস্তবায়ন কমিটি।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, বরিশাল জেলা ও মহানগরীতে করোনা আক্রান্তের সংখ্যা ১২শ ৭৫ জন। এর মধ্যে নগরীর ২৭টি ওয়ার্ডে ৯৬৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন