বিজ্ঞাপন

মুশফিক-লিটন-মাহমুদউল্লাহর ব্যাটে তাণ্ডব

March 6, 2018 | 2:49 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বাংলাদেশ ৮ মার্চ ভারতের বিপক্ষে নিদাহাস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে। তার আগে আজ (০৬ মার্চ) উদ্বোধনী ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কা ও ভারত মাঠে নামবে। তারও আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছিল টাইগাররা। কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৮৬ করেছে মুশফিক-লিটন-মাহমুদউল্লাহরা।

হাফসেঞ্চুরি পেয়েছেন মুশফিকুর রহিম। ব্যাটে ঝড় তুলেছিলেন সাকিবের জায়গা পূরণ করতে সুযোগ পাওয়া লিটন দাস। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও খেলেছেন দারুণ ইনিংস। তবে, ব্যর্থ ছিলেন সৌম্য সরকার ও সাব্বির রহমান। তামিম ইকবাল ব্যাট করেননি, বিশ্রামে ছিলেন।

প্রস্তুতি ম্যাচ বলে টস করতে হয়নি। বাংলাদেশ আগে ব্যাটিং নেয়। শ্রীলঙ্কার মূল স্কোয়াডে থাকা ধনঞ্জয়া ডি সিলভা প্রতিপক্ষ অধিনায়ক হিসেবে খেলেছেন। এছাড়া, স্বাগতিক দলে আরও আছেন নিরোশান ডিকওয়েলা, লাহিরু কুমারা, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো পেরেরা, লাকশান সান্দাকান, জেফ্রি ভ্যান্ডারসে, আসিথা ফার্নান্দোরা।

বিজ্ঞাপন

প্রথম ওভারেই বোল্ড হয়ে বিদায় নেন সৌম্য সরকার। তিনে নামা সাব্বির ফিরেছেন ১০ বলে ১ রান করে। ম্যাচে ৩৯ বলে হাফসেঞ্চুরি পাওয়া মুশফিক ৪৪ বল মোকাবেলা করে ৬৫ রান করেন। তার ইনিংসে ছিল ছয়টি চার ও তিন ছক্কা। ব্যাটে ঝড় তোলা আরেক ওপেনার লিটন ১৮ বলে করেন ৪০ রান। তার ইনিংসে ছিল চারটি চারের মার আর তিনটি ছক্কার মার।

মাহমুদউল্লাহ খেলেছেন ২৭ বলে ৪৩ রানের ইনিংস। তার ইনিংসে ছিল দুটি চার আর তিনটি ছক্কা। ১২ বলে ১৫ করেছেন আরিফুল, ৯ বলে ১২ রান করেছেন নুরুল হাসান সোহান। পাওয়ার প্লের ৬ ওভারে তোলে ৫১ রান। শেষ ৫ ওভারে বাংলাদেশে তুলেছে ৩৮।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন