বিজ্ঞাপন

ঢাকার ৮ এলাকায় করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের খাদ্যসামগ্রী বিতরণ

June 26, 2020 | 11:53 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: ‘করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক’ এর পক্ষ থেকে ঢাকার ৮টি এরিয়ায় ১০০টির অধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার (২৬ জুন) এসব খাবারসামগ্রী বিতরণ করেন ভলান্টিয়ারেরা।

বিজ্ঞাপন

করোনার এই মহামারিতে সম্মুখযুদ্ধের যোদ্ধা ডাক্তার, নার্স, পুলিশদের পাশাপাশি করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের ভলান্টিয়ারেরাও পরিশ্রম ও আতরিকতা দিয়ে লড়াই করে যাচ্ছেন। এরমধ্যে তারা গাজিপুরে শহিদ তাজউদ্দীন হাসপাতালে দিয়েছে ২০টি পিপিই সহায়তা।

করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের ঢাকার সংগঠক আরসান কাফি সাজু বলেন, ‘আমাদের আজকের এই খাদ্য সহায়তা কর্মসূচি ২৭ জন মানুষের ১০দিনের পরিশ্রম ও চিন্তা চেতনার ফসল। আমরা বিশ্বাস করি মানুষের প্রতি মানুষের ভালবাসার মাধ্যমেই করোনার মতো সংকট মোকাবিলা করা সম্ভব।’

এছাড়া নেত্রকোনায় ‘টিম নেত্রকোনা’ খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি জীবানুমুক্তকরণ কর্মসূচি এবং কুইক রেসপন্সের কাজ করেছে। করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের ‘টিম কিশোরগঞ্জ’ খাদ্য সহায়তা দেওয়ার পাশাপাশি বিতরণ করেছে সুরক্ষা সামগ্রী। ঢাকাতে এ পর্যন্ত প্রায় ৫০ এর অধিক ‘কুইক রেসপন্স’ সেবা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

‘করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের’ সমন্বয়ক আলিমুল কবীর বলেন, “আমরা ‘কুইক রেসপন্স টিম’ নামে ৫ সদস্যের একটা টিম গঠন করেছি যারা আপাতত ঢাকায় যেকোন করোনা রোগীর যেকোন প্রকার জরুরি সহায়তার ক্ষেত্রে কাজ করে থাকেন ২৪ ঘণ্টা। আমাদের ইচ্ছে আছে পর্যায়ক্রমে এই কার্যক্রম সারাদেশে ছড়িয়ে দেওয়ার।”

প্রতিষ্ঠার পর থেকে গত ৩ মাসে প্রায় ৭০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের কো-অরডিনেশন টিমের সদস্য তৌফিক হাসান। তিনি জানান, খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি পুরো রমজান মাস জুড়ে প্রায় সাড়ে চার হাজার মানুষের কাছে রান্না করা খাবার পৌঁছে দিয়েছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

ভলান্টিয়ার সংগঠক শুভ্র মামুন বলেন, ‘আমরা সামগ্রিকভাবে চেষ্টা করছি গোটা বংলাদেশেই আমাদের এই উদ্যোগ ছড়িয়ে দিতে এবং আমাদের মত এমন উদ্যোগ যারা নিচ্ছেন বা নিতে চাচ্ছেন তাদের পাশে দাঁড়াতে বা সহায়তা করতে। ঢাকার বাইরেও আমরা নওগাঁ, নেত্রকোনা ও কিশোরগঞ্জে ভলান্টিয়ারদের সহায়তায় খাদ্য সহায়তা ও ইফতার বিতরণ কার্যক্রম সফল ভাবে করতে পেরেছি।’

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন