বিজ্ঞাপন

শেষকৃত্যে অংশ নিয়ে আইসোলেশনে উইন্ডিজ কোচ

June 28, 2020 | 2:10 pm

স্পোর্টস ডেস্ক

বহুল আলোচিত ইংল্যান্ড সিরিজ শুরুর এক মাস আগেই সেদেশে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। সেখানে পৌঁছেই ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেনটাইনে থেকে মেলে অনুশীলনের অনুমতি। এতদিনের অপেক্ষা, এরপর অনুশীলনের অনুমতি তারপরও আবারও সেলফ আইসোলেশনে যেতে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্সকে। শুক্রবার (২৬ জুন) শেষকৃত্যে অংশগ্রহণ করেছিলেন ক্যারিবিয়ান কোচ। আর তাই তো তাকে পুনরায় যেতে হচ্ছে আইসোলেশনে। সেখান থেকে ফিরলেই দুই দফায় কোভিড-১৯ পরীক্ষা করা হবে, সেখান থেকে সবুজ সংকেত মিললেই আবারও দলের সঙ্গে যুক্ত হতে পারবেন তিনি।

বিজ্ঞাপন

উইন্ডিজ থেকে দুই দফা কোভিড-১৯ এর পরীক্ষা করিয়ে, ফলাফল নেগেটিভ আসলেই মিলেছিল ইংল্যান্ডের টিকিট। এরপরে ইংল্যান্ডে পৌঁছে আবারও ম্যানচেস্টারে ১৪ দিনের কোয়ারেনটাইনে কাটানো লেগেছে উইন্ডিজ ক্রিকেট দলকে। এরপরে গত সপ্তাহে মিলেছে অনুশীলনের অনুমতি। এত বাধা পেরিয়ে যখন দল পুরোদমে অনুশীলনে তখনই ক্যারিবিয়ান কোচ ফিল সিমন্সকে যেতে হয়েছে সেলফ আইসোলেশনে।

তবে কোচ আইসোলেশনে থাকলেও প্রস্তুতিতে কোনো প্রভাব বা ঘাটতি থাকবে না বলে মনে করছেন ক্যারিবীয় পেসার আলাজরি জোসেপ। তিনি বলেন, ‘এই ব্যাপারটি আমাদের প্রস্তুতি কোনো প্রভাব ফেলবে না। আমরা আমাদের কাজ সম্পর্কে জানি, আমরা জানি কীভাবে আমাদের প্রস্তুতি নিতে হবে। এছাড়াও আমাদের অনেক বড় কোচিং স্টাফ আছে এবং তারা অনেক সমর্থন দেয় আমাদের। তাই আমার মনে হয় না এই ব্যাপারটিতে খুব বড় প্রভাব বিস্তার করবে।’

উইন্ডিজের সহকারী কোচ রোডি ইস্টউইক এবং রায়ন গ্রিফিথ দলের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে সোমবার (২৯ জুন) দলকে পর্যবেক্ষণ করবেন। ৮ জুলাই সাউদাম্পটনে প্রথম টেস্ট ম্যাচের আগেই এটিই ক্যারিবীয়দের শেষ প্রস্তুতি ম্যাচ।

বিজ্ঞাপন

জোসেপ অধিনায়ক জেসন হোল্ডার, কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েলের সঙ্গে প্রস্তুতি ম্যাচে যোগ দিবেন। ২৩ বছর বয়সী এই পেসারকে নিয়ে তৈরি হবে ক্যারিবীয়দের পেস চতুষ্কোণ। দলের বাকি চার পেসারের থেকে জোসেপকেই দুর্বল দিক হিসেবে মনে করছেন অনেকে। তবে এতে কোনো সমস্যা দেখছেন না জোসেপ।

এ ব্যাপারে তিনি বলেন, ‘এটা আসলে অনুমিতই যে বাকি তিনজন আমার থেকে অনেক অভিজ্ঞ। আমি জানি যে প্রতিপক্ষ আমাকে দলের মধ্যে সবচেয়ে দুর্বল মনে করে কিন্তু এটা আমার কাজ করা থেকে আমাকে বিচলিত করতে পারে না। আমার কাজ হচ্ছে বল হাতে এসে বাকি বোলারদের সাহায্য করা আর প্রতিপক্ষের ওপর চার ধরে রাখা।’

আগামি ৮ জুলাই তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি সাউদাম্পটনে মাঠে গড়াবে। আর এই সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট আবারও মাঠে গড়াচ্ছে। তাই তো এই সিরিজ ঘিরে বাড়তি উন্মাদনা ছড়িয়ে আছে বিশ্বজুড়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন