বিজ্ঞাপন

খাগড়াছড়িতে সন্ত্রাসীদের গুলিতে ইউপিডিএফকর্মীর মৃত্যু

June 28, 2020 | 3:55 pm

খাগড়াছড়ি: পার্বত্য খাগড়াছড়িতে সন্ত্রাসীদের গুলিতে ইউপিডিএফ (প্রসীত) গ্রপের কর্মী ধর্মজয় চাকমার মৃত্যু হয়েছে। রোববার (২৮ জুন) দীঘিনালা উপজেলার দুর্গম হাজা পাড়া এলাকায় এই ঘটনা ঘটে। নিহত ধর্মজয় ত্রিপুরা উপজেলার একই এলাকার সুখীচরণ ত্রিপুরার ছেলে।

বিজ্ঞাপন

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার সকালে বাড়ি থেকে বের হয় ধর্মজয় ত্রিপুরা। এসময় সন্ত্রাসীরা তার ওপর অর্তকিত গুলি ছোড়ে। এসময় দৌড়ে পালানোর সময় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ধর্মজয় চাকমার।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উত্তম চন্দ্র দেব জানান, প্রতিপক্ষের হামলায় এই হত্যাকাণ্ড হয়ে থাকতে পারে। ঘটনাস্থল অত্যন্ত দুর্গম। পুলিশ লাশ উদ্ধারে ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হবে।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিটের অন্যতম সংগঠক অনি চাকমা এক বিবৃতিতে জেলার দীঘিনালা উপজেলায় ধর্মজয় ত্রিপুরা নামে এক ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিজ্ঞাপন

বিবৃতিতে তিনি হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানিয়ে বলেন, রাষ্ট্রীয় মদদপুষ্ট ঠ্যাঙারে বাহিনীর সদস্যরা তাকে খুব কাছে থেকে গুলি করে হত্যা করে।

তিনি বলেন, ‘ধর্মজয় ত্রিপুরা (৩০) হাজাছড়া এলাকার বিষ্ণু কারবারি পাড়ার শশীচরণ ত্রিপুরার ছেলে। তিনি দুই বছর আগে নিজের ভুল বুঝতে পেরে সংস্কারবাদী জেএসএস ত্যাগ করে ইউপিডিএফে যোগদান করেছিলেন। সে সময় তিনি সংস্কারবাদীদের সঙ্গে রাষ্ট্রীয় বাহিনীর আঁতাত ও তাদের অপকর্মের কথা ফাঁস করে দিয়েছিলেন। এ কারণে তার ওপর অনেকের আক্রোশ থাকতে পারে।’

তিনি অতি দ্রুত হত্যাকারীদের শাস্তি এবং পার্বত্য চট্টগ্রামে বিচার বহির্ভুত হত্যাসহ মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবি জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন