বিজ্ঞাপন

বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে নেতাকর্মীদের নির্দেশ আ.লীগের

July 1, 2020 | 12:20 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বন্যা পরিস্থিতি মোকাবিলায় সারাদেশের নেতাকর্মীদের প্রস্তুতি গ্রহণ করে দুর্গত মানুষের সার্বিক সহায়তায় পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এছাড়াও বুড়িগঙ্গার সদরঘাটে লঞ্চ দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করে করোনাভাইরাস প্রতিরোধে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩০ জুন) বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক অনির্ধারিত বৈঠক থেকে এসব নির্দেশনা দেওয়া হয়। বৈঠকের বিষয়টি নিশ্চিত করেন দলের উপ-দফতর সম্পাদক সায়েম খান।

বৈঠকে ১৫ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলেক্ষে আওয়ামী লীগের কর্মসূচি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। এছাড়াও দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রতিরোধে চলমান কার্যক্রম অব্যাহত রেখে আসন্ন বন্যা পরিস্থিতি মোকাবিলাসহ চলমান বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়নের জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় নেতারা।

বৈঠকের শুরুতে রাজধানীর সদরঘাটে লঞ্চ দুর্ঘটনায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয় এবং লঞ্চডুবিতে নিহত সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক-সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

বিজ্ঞাপন

বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে ৩টি করে (বনজ, ফলদ ও ভেষজ) গাছ লাগানোর জন্য আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ঘোষিত নির্দেশনা বাস্তবায়নের অনুরোধ জানানো হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস. এম কামাল হোসেন, মির্জা আজম, সাখাওয়াত হোসেন শফিক, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সংসদের সদস্য এড এ বি এম রিয়াজুল কবির কাওছার, আনিসুর রহমান, সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন