বিজ্ঞাপন

ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান আর নেই

July 1, 2020 | 2:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের বিশিষ্ট ব্যবসায়ী ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান মারা গেছেন। বুধবার (১ জুলাই) বেলা দেড়টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামে নিজ বাড়িতে তিনি মৃত্যুবরণ করেন।

বিজ্ঞাপন

প্রথম আলোর বিশেষ প্রতিনিধি কামরুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। লতিফুর রহমান দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন অসুস্থতায় ভুগছিলেন। আর জীবনের এই শেষ মুহূর্তে বেশিরভাগ সময় গ্রামের বাড়ি কুমিল্লায় চৌদ্দগ্রামে থাকতেন বলে জানা গেছে।

লতিফুর রহমানের জন্ম ১৯৪৫ সালে। তার স্ত্রীর নাম শাহনাজ রহমান। মৃত্যুর সময়ে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

তিনি এমন দিনে মারা গেলেন, যেদিন তার নাতি ফারাজ আইয়াজ হোসেনের মৃত্যুবার্ষিকী। ফারাজ হোসেন ২০১৬ সালের ১ জুলাই ঢাকার হোলি আর্টিজান রেস্তোরায় জঙ্গি হামলায় নিহত হন।

বিজ্ঞাপন

লতিফুর রহমান আন্তর্জাতিক ফুড চেইন পিৎজা হাট ও কেএফসি, পেপসি এবং ফিলিপসের বাংলাদেশে ফ্রাঞ্চাইজির মালিক ছিলেন। এছাড়া তিনি প্রথম আলো ও ডেইলি স্টার পত্রিকারও অন্যতম মালিক।

এর বাইরে তিনি নেসলে বাংলাদেশ, হোলসিম বাংলাদেশ এবং ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স ও ইনভেস্টমেন্টের চেয়ারম্যান। তিনি লিন্ডে বাংলাদেশ এবং এনজিও ব্র্যাকের গভর্নিং বোর্ডের পরিচালক। এছাড়া তিনি আইসিসি বাংলাদেশের সহ-সভাপতি। লতিফুর রহমান ২০১২ সালে মর্যদাপূর্ণ বিজনেস ফর পিস অ্যাওয়ার্ড অর্জন করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন