বিজ্ঞাপন

কুয়েত-মৈত্রীর ৬ চিকিৎসককে বরখাস্তের আদেশ প্রত্যাহার

July 2, 2020 | 6:22 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের ছয় চিকিৎসককে সাময়িক বরখাস্ত করে জারি করা আদেশ প্রত্যাহার করা হয়েছে। তারা যে কয়েকদিন সাময়িক বরখাস্ত ছিলেন, ওই কয়েকদিন কর্মকাল হিসেবে বিবেচিত হবে।

বিজ্ঞাপন

ছয় চিকিৎসকের মধ্যে চার জন কর্মস্থলে অনুপস্থিত থাকার কারণে বরখাস্ত হয়েছিলেন। তারা হলেন কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থেশিয়া) ডা. হিরম্ব চন্দ্র রায় এবং মেডিকেল অফিসার ডা. ফারহানা হাসানাত, ডা. উর্মি পারভিন ও ডা. কাওসার উল্লাহ।

অন্যদিকে, কোভিড রোগীদের চিকিৎসা দিতে অনীহা প্রকাশ করা ও কর্মস্থলে অনুপস্থিত থাকার কারণে বরখাস্ত হয়েছিলেন জুনিয়র কনসালট্যান্ট ডা. শারমিন হোসেন ও আবাসিক চিকিৎসক ডা. মুহাম্মদ ফজলুল হক।

বুধবার (১ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের আলাদা দুই আদেশে এই ছয় চিকিৎসককে পুনর্বহাল করা হয়। বৃহস্পতিবার (২ জুলাই) আদেশের বিষয়টি জানাজানি হয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- কর্মস্থলে অনুপস্থিত ও করোনা চিকিৎসায় অপারগতা, ৬ চিকিৎসক বরখাস্ত

অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. মো. বেলাল হোসেনের সই করা আদেশে বলা হয়েছে, গত ১১ এপ্রিল এই চার চিকিৎসককে সাময়িক বরখাস্ত করেছিল স্বাস্থ্য অধিদফতর। পরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের গত ৭ জুন তারিখের চিঠির আলোকে তাদের সাময়িক বরখাস্তের সেই আদেশ প্রত্যাহার করা হলো।

একইসঙ্গে অন্য এক চিঠিতে কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের বাকি দুই চিকিৎসকের বহিষ্কারাদেশও প্রত্যাহার করা হয়েছে। কুয়েত মৈত্রী হাসপাতালের সহকারী পরিচালক ডা. শিহাব উদ্দিনও এই বহিষ্কারাদেশ প্রত্যাহারের চিঠির তথ্য সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

এর আগে, গত ১১ এপ্রিল ডা. বেলাল হোসেনেরই সই করা স্বাস্থ্য অধিদফতরের আদেশে বলা হয়েছিল, কর্মস্থলে অনুপস্থিত থাকায় স্বাস্থ্য সেবা বিভাগের সচিবের টেলিফোনিক নির্দেশে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-২০১৮-এর ধারা ১২ অনুযায়ী চার চিকিৎসককে সাময়িক বরখাস্ত করা হলো।

ওই দিনই আরেক আদেশে বলা হয়, রোগীদের চিকিৎসা করার ক্ষেত্রে অনিচ্ছা প্রকাশ করে কর্মস্থলে অনুপস্থিত থাকায় স্বাস্থ্য সেবা বিভাগের সচিবের টেলিফোনিক নির্দেশে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮-এর ধারা ১২ অনুযায়ী জুনিয়র কনসালট্যান্ট ডা. শারমিন হোসেন ও আবাসিক চিকিৎসক ডা. মুহাম্মদ ফজলুল হককে সাময়িক বরখাস্ত করা হলো।

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন