বিজ্ঞাপন

ল্যাবএইডের হিমঘরে প্রিয়ভাষিণী

March 6, 2018 | 9:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: আবারও ল্যাবএইড হাসপাতালে এসেছেন মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী। তবে এবার আর পায়ে হেটে, কপালে সেই টিপ নিয়ে হাসপাতালে ঢোকেননি তিনি, কথা বলেননি চিরচেনা সেই হাসিমুখে। নিথর প্রিয়ভাষিণী এবার রয়েছেন হাসপাতালের হিমঘরে।

মঙ্গলবার রাত নয়টার দিকে মেয়ে ফুলেশ্বরী প্রিয়নন্দিনীর পিংকসিটির বাসা থেকে নিয়ে এসে হাসপাতালের হিমঘরে রাখা হয় ফেরদৌসী প্রিয়ভাষিণীর মরদেহ। তার আগে পিংকসিটি জামে মসজিদে মাগরিবের নামাজের পর তার প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। হাফেজ মওলানা জুনায়েদ আহমেদ তার জানাজা নমাজ পড়ান।

মঙ্গলবার দুপুর পৌনে একটায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এই মুক্তিযোদ্ধা।

বিজ্ঞাপন

ল্যাবএইড হাসপাতালের অতিরিক্ত মহাব্যবস্থাপক (করপোরেট কমিউনিকেশন) সাইফুর রহমান লেনিন সারাবাংলাকে জানান, কার্ডিয়াক অ্যাটাকে ফেরদৌসী প্রিয়ভাষিণী মারা গেছেন। গত ২৩ ফেব্রুয়ারি কিডনি জটিলতা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন।তবে তার অবস্থা স্থিতিশীল ছিল। হঠাৎ আজ (মঙ্গলবার) তার শারীরিক অবস্থা খারাপ হওয়ায় বেলা ১২টায় তাকে সিসিইউতে নেওয়ার পর তিনি মারা যান।

ফেরদৗসী প্রিয়ভাষিণীর বড় ছেলে কারু তিতাস সারাবাংলাকে বলেন, ‘মা বেশ সুস্থ ছিলেন। সকালে নাস্তাও করেছেন কিন্তু হঠাৎ কী হয়ে গেল বুঝতেই পারলাম না।’

আগামী ৮ মার্চ বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত শ্রদ্ধা জানানোর জন্য প্রিয়ভাষিণীকে কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে। ১০ মার্চ অনুষ্ঠিত হবে নাগরিক শোকসভা।

বিজ্ঞাপন

দীর্ঘদিন ধরে শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন ৭০ বছর বয়সী এই মুক্তিযোদ্ধা। ডায়াবেটিস, উচ্চরক্তচাপ, ফুসফুস ও কিডনির সমস্যা এবং হৃদরোগসহ বেশ কয়েকটি অসুখে ভুগছিলেন তিনি।

প্রিয়ভাষিণীর মেয়ে ফুলেশ্বরী প্রিয়নন্দিনী জানান, পায়ের অপারেশনের জায়গাটি ডিসপ্লেস হয়ে যাওয়ায় গত ২৩ ফেব্রুয়ারি তাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়।

মুক্তিযুদ্ধের সময়ে নির্যাতনের শিকার হয়েছিলেন ফেরদৌসী প্রিয়ভাষিণী। সরকার ২০১৬ সালের ১১ আগস্ট তাকে মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি দেয়।

সারাবাংলা/জেএ/এমআই

বিজ্ঞাপন

আরও পড়ুন:

চলে গেলেন ভাস্কর ও মুক্তিযোদ্ধা ফেরদৌসী প্রিয়ভাষিণী

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন