বিজ্ঞাপন

ধাওয়ানকে ম্লান করে দিলেন পেরেরা

March 7, 2018 | 11:08 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

নিদাহাস ট্রফিতে জয় দিয়েই শুরুটা করলো শ্রীলঙ্কা। কোহলি-ধোনিবিহীন ভারতের বিপক্ষে ৫ উইকেটের জয় তুলে সিরিজের সূচনা করলো হাথুরুসিংহের ছাত্ররা। ৯০ রান করেও কুশল পেরেরার কাছে ম্লান হয়ে গেলেন শিখর ধাওয়ান।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিতে ভারতের সংগ্রহ দাঁড়ায় ১৭৪ রান। জবাবে জয়ের জন্য ব্যাটিংয়ে নেমে কুশল পেরেরা ও থিসারা পেরেরার ঝড়ো ব্যাটিংয়ে ৯ বল বাকি থাকতেই ৫ উইকেটের জয় তুলে নেয় স্বাগতিক শ্রীলঙ্কা।

ভারতের দেয়া ১৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ধাক্কা খায় লঙ্কানরা। দলীয় ১২ রানে ব্যক্তিগত ১১ রান করে ফিরে যান কুশল মেন্ডিস। তিন নম্বরে নেমে কুশল পেরেরা ব্যাটে ঝড় তোলেন। তৃতীয় ওভারে শারদুল ঠাকুরের বলে ৫ চার ও ১ ছক্কায় ২৭ রান তোলেন পেরেরা। দলীয় ৭০ রানে দানুশকা গুনাথিলাকা ১৯ রান করে ফিরে যান। তবে প্রথম পাওয়ার প্লে তেই লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ৭৫ রানে, যা এপর্যন্ত লঙ্কানদের সর্বোচ্চ।

বিজ্ঞাপন

দলীয় ৯৮ রানে ব্যক্তিগত ১৪ রান নিয়ে যুজবেন্দ্র চাহালের বলে আউট হয়ে সাজঘরে ফিরে যান অধিনায়ক দিনেশ চান্দিমাল। তবে ব্যাট হাতে ঝড় তুলে ২২ বলে ফিফটি করেন কুশল পেরেরা। এরপর দলীয় ১২৭ রানে ওয়াশিংটন সুন্দরের বলে ব্যক্তিগত ৬৬ রান নিয়ে ফিরে যান পেরেরা। দলীয় ১৩৬ রানে স্পিনার চাহালের বলে উপুল থারাঙ্গা বিদায় নেন ব্যক্তিগত ১৭ রানে।

শেষ ৩ ওভারে দাঁড়ায় ২৪ রান প্রয়োজন ছিল লঙ্কানদের। জয়দেব উনাদকটের করা ম্যাচের ১৮তম ওভারের শেষ দুই বলে ১ চার ও ১ ছক্কা হাঁকিয়ে ব্যবধানটা কমিয়ে আনেন থিসারা পেরেরা। জয়ের জন্য প্রয়োজন ছিল ১২ বলে ৮ রান। শারদুল ঠাকুরের বলে চার হাঁকিয়ে জয় এনে দেন পেরেরা।

পেরেরা ১০ বলে ২২ রান এবং দাসুন শানাকা ১৮ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন।

বিজ্ঞাপন

ভারতের ওয়াশিংটন সুন্দর এবং যুবেন্দ্র চাহাল ২টি করে উইকেট তোলেন।

এর আগে শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের ৪৯ বলে ৯০ রানের ঝড়ো ইনিংসের ওপর ভর করে ৫ উইকেট হারিয়ে ১৭৪ রান করে ভারত। ৬ বাউন্ডারি এবং ছক্কায় ইনিংস সর্বোচ্চ রান করেন বাঁহাতি এই ব্যাটসম্যান। মনীশ পান্ডের ব্যাট থেকে আসে ৩৫ বলে ৩৭ রান। ঋষভ পান্ট করেন ২৩ রান। দিনেশ কার্তিক ৬ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার দুষ্মন্তে চামিরা নেন ২ উইকেট। নুয়ান প্রদীপ, জীবন মেন্ডিস ও গুনাথিলাকা ১টি করে উইকেট পান।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/ এমএম/ এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন