বিজ্ঞাপন

মার্চের ৮-১২ ভারত সফরে রাষ্ট্রপতি ১১-১৪ সিঙ্গাপুরে প্রধানমন্ত্রী

March 7, 2018 | 1:06 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: রাষ্ট্রীয় সফরে রাষ্ট্রপতি অাব্দুল হামিদ ভারতে এবং সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুর সফরে যাচ্ছেন। অাগামী ৮ থেকে ১২ মার্চ ভারত সফর করবেন রাষ্ট্রপতি। অার ১১ থেকে ১৪ মার্চ সিঙ্গাপুর সফর করবেন প্রধানমন্ত্রী।

বুধবার (৭ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এ তথ্য জানান।

বিজ্ঞাপন

মন্ত্রী জানান, ইন্টারন্যাশনাল সোলার অ্যালায়েন্স (অাইএসএ) এবং সোলার সামিট-এ যোগ দিতে ৮ মার্চ (বৃহস্পতিবার) দিল্লি যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ অনুষ্ঠানে ফ্রান্স ও শ্রীলংকার রাষ্ট্রপতিসহ ২৩টি দেশের রাষ্ট্র এবং সরকার প্রধানেরা অংশ নেবেন। এছাড়া রাষ্ট্রপতি ভারতের আসাম ও মেঘালয় রাজ্যে মুক্তিযুদ্ধকালীন সময়ে তার স্মৃতিবিজরিত বিভিন্ন স্থান পরিদর্শন করবেন।

পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী আরও জানান, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লী শিয়েন লুং এর আমন্ত্রণে আগামী ১১ থেকে ১৪ মার্চ সিঙ্গাপুর সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  দ্বি-পাক্ষিক এ সফরে শিক্ষা, বাণিজ্যসহ ছয়টি চুক্তি এবং সমঝোতা স্মারক স্বাক্ষর করবেন প্রধানমন্ত্রী।

এ সফরের সময় আসিয়ানের বর্তমান চেয়ারম্যান সিঙ্গাপুরের কাছে রোহিঙ্গা ইস্যুতে সমর্থন চাইবেন প্রধানমন্ত্রী। এছাড়া প্রধানমন্ত্রী সিঙ্গাপুরের নির্বাচিত প্রথম মহিলা মুসলিম রাষ্ট্রপতি হালিমা ইয়াকুব এর সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর এ সফরে পররাষ্ট্রমন্ত্রী, বিদ্যুৎ জালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ ও শীর্ষ ব্যবসায়ী প্রতিনিধি দল।

সারাবাংলা/এজেডকে/আইএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন