বিজ্ঞাপন

হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয়ে ফিরল টটেনহাম

July 7, 2020 | 6:01 am

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে দশ নম্বরে ছিল টটেনহাম। এভারটন একধাপ নিচে, এগারো নম্বরে। দুদলের মাঠের লড়াইটা আজ হাড্ডাহাড্ডিই হলো। জয়ের হাসিটা হেসেছে অবশ্য টটেনহাম। আগের ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ৩-১ গোলে বিধ্বস্ত হওয়া টটেনহাম আজ আত্মঘাতি গোলে এভারটনের বিপক্ষে ১-০ গোলে জিতেছে। এই জয়ে পয়েন্ট টেবিলের ৮ নম্বরে উঠে এলো দলটি।

বিজ্ঞাপন

মঙ্গলবার ঘরের মাঠে বল দখলের হিসেবে অবশ্য টটেনহামই এগিয়ে ছিল। ম্যাচে ৬০ শতাংশ বলের দখল ছিল স্বাগতিকদের দখলে। কিন্ত আক্রমণে এসে বারবার তালগোল পাকিয়েছে দলটি। শুধু টটেনহাম নয়, আক্রমণে এভারটনও ছিল নড়বড়ে। পুরো ম্যাচে লক্ষ্যে একটা শটও নিতে পারেনি এভারটন। টটেনহাম লক্ষ্যে শট রাখতে পেরেছে মাত্র একটি!

ম্যাচের একমাত্র গোলটি ২৪ মিনিটে। বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন এভারটনের ইংলিশ ডিফেন্ডার মাইকেল কেন। ম্যাচের বাকি সময়ে প্রায়শ্চিত্ব করার বহু চেষ্টা করেছে এভারটন। টটেনহামও এগিয়ে যাওয়ার পথ খুঁজেছে। কিন্তু কারও চেষ্টাই ফলপ্রুসূ হয়নি। শেষ পর্যন্ত টটেনহামের ১-০ ব্যবধানের জয়ে ম্যাচ শেষ হয়েছে।

এই জয়ে প্রিমিয়ার লিগের দলগুলোর ইউরোপা লিগের টিকিট নিশ্চিতের সমীকরণ আরও জটিল হয়ে গেল। পয়েন্ট টেবিলের বর্তমান যা অবস্থা তাতে মনে হচ্ছে না যে এবার চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পাবে টটেনহাম। তবে আজকের জয়ে ইউরোপা লিগের লড়াইয়ে ভালোভাবেই টিকে থাকল ক্লাবটি।

বিজ্ঞাপন

টেবিলের আট নম্বরে থাকা টটেনহামের পয়েন্ট এখন ৩৩ ম্যাচে ৪৮। সমান ম্যাচে একধাপ এগিয়ে থাকা আর্সেনালের পয়েন্ট ৪৯। ৬ নম্বরে থাকা উলভসের পয়েন্ট ৫২, পাঁচে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৫৫, ৫৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে চেলসি। টেবিলের তিন নম্বরে থাকা লেস্টার সিটির পয়েন্ট ৫৮। আর টেবিলের শীর্ষ দুইয়ে যথাক্রমে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল।

আগেই প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করা লিভারপুলের পয়েন্ট ৮৯, দু্ই নম্বরে থাকা ম্যানসিটির পয়েন্ট ৬৬। সব দলই এখন পর্যন্ত ৩৩টি করে ম্যাচ খেলেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন