বিজ্ঞাপন

হেফাজতকে বিরোধী দল বানাতে চায় দুষ্টচক্র: শফী

July 7, 2020 | 9:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: একটি দুষ্টচক্র হেফাজতে ইসলামকে বিরোধী দলের ভূমিকায় নিয়ে যেতে চায় বলে অভিযোগ এনেছেন সংগঠনটির আমির শাহ আহমদ শফী।

বিজ্ঞাপন

তিনি বলেন, ইসলামের ইজ্জত-সম্মান ও প্রাধান্য সুরক্ষায় হেফাজতে ইসলামের আত্মপ্রকাশ। হেফাজত কোনো রাজনৈতিক দল নয়। সরকারের পক্ষের কিংবা বিপক্ষের শক্তি নয়। কিন্তু পরিতাপের বিষয় হচ্ছে, একটি চক্র হেফাজতকে বিরোধী দলের ভূমিকায় নিয়ে যেতে চায়। এটা হেফাজতের লক্ষ্য-উদ্দেশ্যের সঙ্গে সাংঘর্ষিক।

মঙ্গলবার (৭ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেছেন। সম্প্রতি হেফাজতে ইসলামের অভ্যন্তরীণ বিরোধ-বিভক্তি নিয়ে নানা আলোচনার মধ্যে তিনি এই বিবৃতি দিয়েছেন যাতে হেফাজতকে নিয়ে ষড়যন্ত্র চলছে বলেও অভিযোগ করেছেন তিনি।

বর্ষীয়ান এই ধর্মীয় নেতা বলেন, হেফাজতের ভেতরে ঘাপটি মেরে বসে থাকা এবং হেফাজতের কোনো স্তরের কমিটিতে না থাকা একটি সিন্ডিকেট জ্ঞাতে-অজ্ঞাতে আজ নাস্তিক্যবাদীর খেলনায় পরিণত হয়েছে। তারা হেফাজতে ইসলাম, হেফাজতের ত্যাগী নেতা, আমার ও আমার ছেলের বিরুদ্ধে সিন্ডিকেট বানিয়ে জঘন্য কুৎসা ও অপপ্রচারে লিপ্ত রয়েছে। তারা ভেতর থেকে এসব অপপ্রচার করে হেফাজতে ইসলামকে দুর্বল করতে চায়। সংগঠনটির ইমেজ নষ্ট করতে চায় এবং জনমনে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে।

বিজ্ঞাপন

বিবৃতিতে হেফাজতের আমীর আরও বলেন, ‘কোনো সিন্ডিকেট কিংবা অপশক্তির ষড়যন্ত্র হেফাজতকে ধ্বংস করতে পারবে না। হেফাজতের বিরুদ্ধে কোনো দুষ্টচক্রের ষড়যন্ত্র বরদাশত করা হবে না। হেফাজতে ইসলাম ভাঙার প্রচারকে কল্পিত উল্লেখ করে জনগণকে অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছেন আমির শাহ আহমদ শফী।

প্রবীণ ধর্মীয় ব্যক্তিত্ব শাহ আহমদ শফীর নেতৃত্বে প্রায় একযুগ আগে গঠিত হয়েছিল আলোচিত সংগঠন হেফাজতে ইসলাম। শুরু থেকেই আহমদ শফী সংগঠনটির আমীর এবং জুনায়েদ বাবুনগরী মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

২০১৩ সালের ৫ মে ঢাকার শাপলা চত্বরে হেফাজতে ইসলামের অবরোধ ও সমাবেশের কর্মসূচির পর গ্রেফতার হওয়া জুনায়েদ বাবুনগরী তীব্রভাবে আওয়ামী লীগ সরকারবিরোধী এবং জামায়াতের ঘনিষ্ঠ হিসেবে পরিচিতি পান।

বিজ্ঞাপন

গত ১৭ জুন চট্টগ্রামের প্রাচীন আল জামেয়াতুল আহলিয়া দারুল উলুম হাটহাজারী মাদরাসার সহকারী পরিচালক পদ থেকে অব্যাহতি পান বাবুনগরী, যার মহাপরিচালক হিসেবে আছেন আহমদ শফী। এরপর থেকে শফী ও বাবুনগরীর অনুসারীরা দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছেন, যার প্রভাবে হেফাজতে ইসলামের ভাঙন নিয়েও আলোচনা শুরু হয়েছে।

গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, সম্প্রতি বাবুনগরীর বিরুদ্ধে জামায়াতের সঙ্গে মিলে সরকারবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ আনেন আহমদ শফীর ছেলে মাদ্রাসার সহকারী শিক্ষা পরিচালক আনাস মাদানি। এর বিরুদ্ধে বাবুনগরী বিবৃতি দিয়ে আনাস মাদানির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আনেন।

এ প্রেক্ষাপটে হেফাজতে ইসলামে ভাঙনের বিষয়টি আরও জোরালোভাবে আলোচনায় আসে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন