বিজ্ঞাপন

ইউসিএলের আশা ধরে রাখতে রাতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড

July 9, 2020 | 2:06 pm

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারিত হয়ে গেছে আগেই। সেই সঙ্গে লিগের দ্বিতীয় পজিশনেও দৃঢ় অবস্থান ম্যান সিটির। তবে লড়াই জমে উঠেছে লিগের তৃতীয় এবং চতুর্থ স্থানের। লিগের মাত্র দুই পজিশনের জন্য জোর দাবি চারটি দলের। চেলসি, লেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড এবং উলভারহ্যাম্পটন চ্যাম্পিয়নস লিগের দু’টি জায়গার জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন। আর লেস্টারের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাতে আজ রাতে (শুক্রবার-১০ জুলাই) বাংলাদেশ সময় দুইটায় অ্যাস্টন ভিলার বিপক্ষে মাঠে নামবে রেড ডেভিলরা।

বিজ্ঞাপন

এই ম্যাচে মাঠে নামার আগে নিজেদের শেষ তিন লিগ ম্যাচেই জিতেছে ইউনাইটেড। আর করোনা পরবর্তী সময়ে ফুটবল মাঠে গড়ানোর পর মোট পাঁচ ম্যাচের মধ্যে ৪টি জয় ও একটিতে ড্র করেছে ওলে গানার শোলশায়ারের দল। অবশ্য করোনার কারণে ফুটবল স্থগিত হয়ে যাওয়ার পূর্বেও দুর্দান্ত ফর্মে ছিল ইউনাইটেড। সব মিলিয়ে টানা ১৬ ম্যাচে অপরাজিত রেড ডেভিলরা।

অন্যদিকে রেলিগেশন জোনে থাকা অ্যাস্টন ভিলা শেষ জয়ের দেখা পেয়েছিল ১০ ম্যাচ আগে। আর পুনরায় ফুটবল শুরুর পর এখন পর্যন্ত একটি ম্যাচেও জয় পায়নি তারা। সুতরাং ম্যাচের আগেই খাতা-কলমে এগিয়ে রেড ডেভিলরা। ম্যাচের পারফরম্যান্স বিচার করলেও দুর্দান্ত ফর্মে রাশফোর্ড, পগবা, ব্রুনো, গ্রিনউডরা।

বিজ্ঞাপন

পরিসংখ্যান বলছে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে নিজেদের শেষ ৪২ ম্যাচের মধ্যে কেবল একটিতেই জিতেছেন অ্যাস্টন ভিলা। সেটিও এসেছিল আজ থেকে ১১ বছর আগে ওল্ড ট্রাফোর্ডে। এই দিকে জানুয়ারিতে রেড ডেভিলদের ডেরায় নাম লেখানো ব্রুনো ফার্নান্দেজ রয়েছেন বিধ্বংসী ফর্মে। এরই মধ্যে ১১ গোলে ( অবদান রেখেছেন তিনি। প্রিমিয়ার লিগের ইতিহাসে নিজেদের প্রথম ১০ ম্যাচে সর্বোচ্চ ১২ কিংবা তার বেশি গোলে অবদান রাখতে পেরেছেন কেবল পাঁচজন ফুটবলার তারা হলেন- মাইক কুইনিন (১৩ গোলে অবদান),অ্যালান শেরার, কেবিন ফিলিপ্স, সার্জিও আগুয়েরো এবং পাপিস চিসে। মাইক কুইনিন ব্যতীত বাকি চারজনই ১২ গোলে অবদান রেখেছিলেন।

এদিকে ম্যানচস্টার ইউনাইটেডের হয়ে চলতি মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন মেসন গ্রিনউড। ইতোমধ্যেই সব প্রতিযোগিতা মিলিয়ে ১৫ গোল করেছেন তিনি। রেড ডেভিলদের হয়ে কেবল তিনজন টিনেজার গ্রিনউডের থেকে বেশি গোল করতে পেরেছিলেন। একজন কিংবদন্তি জর্জ বেস্ট (১৯৬৫/৬৬ মৌসুমে), ব্রায়ান কিড (১৯৬৭/৬৮ মৌসুমে) এবং অন্যজন ওয়েন রুনি (২০০৪/০৫ মৌসুমে)। তারা তিনজনই ১৭টি করে গোল করেছিলেন।

অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেডের সম্ভাব্য একাদশ:

বিজ্ঞাপন

গোলরক্ষক: ডেভিড ডি গিয়া।

রক্ষণভাগ: লুক শ, ভিক্টর লিন্ডেলফ, হ্যারি ম্যাগুয়ের এবং অ্যারন ওয়ান বিসাকা।

মধ্যমাঠ: নিমাঞ্জা মাতিচ, পল পগবা এবং ব্রুনো ফার্নান্দেজ।

আক্রমণভাগ: মার্কাস রাশফোর্ড, অ্যান্থনি মার্শিয়াল এবং মেসন গ্রিনউড।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে অ্যাস্টন ভিলার সম্ভাব্য একাদশ:

গোলরক্ষক: পেপে রেইনা।

রক্ষণভাগ: এরি কোনসা, কোর্টনি হাউজ, টাইরন মিংস এবং নেইল টেইলর।

মধ্যমাঠ: ডগলাস লুইজ, জন ম্যাকগিন এবং জ্যাক গ্রিলিশ।

আক্রমণভাগ: আনওয়ার এল ঘাজি, কিয়ান ডেভিস এবং ট্রেজেঘাট।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন