বিজ্ঞাপন

অ্যানফিল্ডে মৌসুমে প্রথমবার পয়েন্ট ভাগাভাগি করল লিভারপুল

July 11, 2020 | 11:00 pm

স্পোর্টস ডেস্ক

চলতি মৌসুমে নিজেদের ডেরায় অপ্রতিরোধ্য ছিল লিভারপুল। অ্যানফিল্ডে বার্নলির বিপক্ষে ম্যাচের আগে জিতেছিল সবক’টি ম্যাচই। তবে অবশেষে সে জয়রথ থামল অলরেডদের। ঘরের মাঠে মৌসুমে প্রথমবারের মতো ড্র’তে থামলো লিভারপুল। শনিবার (১১ জুলাই) বার্নলির বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে থামতে হয়েছে ইপিএল চ্যাম্পিয়নদের। আর এই ড্র’য়ে ঘরের মাঠ অ্যানফিল্ডে টানা ২৪ ম্যাচ জয়ের পর পয়েন্ট হারিয়েছে অলরেডরা।

বিজ্ঞাপন

লিগের ৩১তম ম্যাচেই শিরোপা নির্ধারিত হয়ে যায় লিভারপুলের। আর বাকি থাকা সাত ম্যাচ তাই তাদের জন্য ছিল নিয়মরক্ষার। তবে লিগ নিশ্চিতের পরের ম্যাচেই ম্যান সিটির কাছে ৪-০ গোলের লজ্জার হারের মুখে পড়ে সদ্য চ্যাম্পিয়নরা। কিন্তু এরপরেই ঘুরে দাঁড়ায় ইয়্যুর্গেন ক্লপের দল।

অন্যদিকে পুনরায় ফুটবল শুরুর পর দুর্দান্ত ফর্মে থাকা বার্নলি একমাত্র ক্লাব হিসেবে চলতি মৌসুমে লিভারপুলের ঘরের মাঠ থেকে পয়েন্ট নিয়ে ফিরতে পেরেছে। ঘরের মাঠে অলরেডদে শুরুটা ছিল দাপটের সঙ্গেই। দুর্দান্ত আক্রমণের পর আক্রমণে বার্নলির রক্ষণভাগকে ব্যস্ত রেখেছিলেন সাদিও মানে, মোহাম্মদ সালাহ এবং রবার্তো ফিরমিনো। তবে কোনোভাবেই বার্নলির জমাট বাধা রক্ষণ ভাঙতেই পারছিল না।

বিজ্ঞাপন

অবশেষে ম্যাচের ৩৪তম মিনিটে অ্যান্ড্রিও রবার্টসনের দুর্দান্ত এক গোলে ম্যাচে প্রথমবারের মতো লিড নেয় লিভারপুল। জর্ডারন হ্যান্ডারসনের অনুপস্থিতিতে মধ্যমাঠের দায়িত্ব পড়ে ফ্যাবিনহোর কাঁধে। আর সেই দায়িত্ব বেশ ভালোভাবেই পালন করেছেন তিনি। রবার্টসনের গোলের অ্যাসিস্ট আসে তার কাছ থেকেই।

ম্যাচের প্রথমার্ধে বেশ কয়েকটি আক্রমণ করলেও আর গোলের দেখা পায়ি দু’দলের কেউই। তাই তো প্রথমার্ধে ১-০’তে এগিয়ে থেকেই বিরতিতে যায় অলরেডরা। বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৯তম মিনিটে সালাহর শট বারে লেগে ফিরে আসলে দ্বিতীয় গোলের থেকে বঞ্চিত জয় লিভারপুল।

ম্যাচের ৬০ মিনিট পেরিয়ে গেলে খোলস ছেড়ে বেরিয়ে আসে বার্নলি। ৬৯তম মিনিটে তারকওয়াস্কির দুর্দান্ত অ্যাসিস্ট থেকে জে রদ্রিগেজ গোল করে বার্নলিকে সমতায় ফেরান। অন্যদিকে সমতায় ফেরার পরেই বার্নলির আক্রমণভাগের খেলোয়াড়রা এগিয়ে আসে। ম্যাচের ৮৭তম মিনিটে গুদুমসনের দূরপাল্লার শট নিলে গোলবারে লেগে বল ফিরে আসলে ম্যাচে এগিয়ে যাওয়ার সুযোগ হারায় বার্নলি।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে লিভারপুল, তবে আর লিড নিতে ব্যর্থ হয় অলরেডরা। ম্যাচে ৭১ শতাংশ বল দখল আর ২৩টি শট নিয়েও শেষ পর্যন্ত ১-১ গোলে সমতাতেই শেষ হয় ম্যাচ। আর লিভারপুলকে চলতি ২০১৯/২০ মৌসুমে প্রথমবারের মতো ঘরের মাঠে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন