বিজ্ঞাপন

রশিদ খান বিয়ের পিড়িতে বসবেন বিশ্বকাপ জিতে

July 12, 2020 | 2:50 pm

স্পোর্টস ডেস্ক

বয়স সবে ২১ তবে এই বয়সেই বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারদের তালিকায় নাম রশিদ খানের। আফগানিস্তান জাতীয় দলের অধিনায়কও বনে গেছেন এর মধ্যেই। দুর্দান্ত পারফরম্যান্সে নজর কাড়েন বিশ্বের প্রত্যেকটি ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগেরও। নিজ দেশের সবচেয়ে কাঙ্ক্ষিত ব্যাচেলরও তিনি। তাই তো তার ব্যক্তিগত জীবন নিয়ে আগ্রহের সবার। আগ্রহ সাধারণ মানুষের ঠিক কবে নাগাদ বিয়ে করবেন এই তারকা? রশিদ খানও জানিয়ে দিলেন নিজের বিয়ের সম্ভাব্য সময়।

বিজ্ঞাপন

বিয়ের সময় অবশ্য নির্দিষ্ট করে বলেননি রশিদ খান, তবে নিজের বিয়ের ব্যাপারে কঠিন এক শর্ত জুড়ে দিয়েছেন এই আফগান। আফগানিস্তানের লেগ স্পিনার জানিয়েছেন দলীয় এক অর্জনের ওপরই নির্ভর করছে তার ব্যক্তিগত এই সিদ্ধান্তটি।

আইসিসি টি-টোয়েন্টি বোলিং র‍্যাংকিংয়ে শীর্ষে থাকা রশিদ আজাদি রেডিওর এক প্রশ্নের উত্তরে জানিয়েছেন কঠিন সে লক্ষ্যের কথা, ‘আফগানিস্তান যেদিন বিশ্বকাপ জিতবে, তারপরই আমি বিয়ে করব।’ এখনো কোনো সংস্করণের বিশ্বকাপেই নকআউট পর্বের ম্যাচ না খেলা এক দেশের ক্রিকেটারের জন্য বেশ বড় ধরনের প্রতিজ্ঞাই বলা যায় একে।

এমন সিদ্ধান্ত জানানোর পর অবশ্য রশিদ খানের সামনে রয়েছে অনেক সময়। বয়স ২৪ হতে হতেই তিন-তিনটি বিশ্বকাপ খেলার সুযোগ মিলবে তার। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আসর বসবে ভারতে, সেই বিশ্বকাপের আগে আরও দু’টি টি-টোয়েন্টি বিশ্বকাপও খেলার সুযোগ আছে আফগানদের। এর মধ্যে টি-টোয়েন্টিতেই দুর্দান্ত এক দল গড়ে ফেলেছে আফগানরা।

বিজ্ঞাপন

যদি সুযোগের কথা বলা হয় তবে টি-টোয়েন্টিতে রশিদ খানদের সুযোগ বেশি। তবে দুর্দান্ত দল হলেও বিশ্বকাপের মতো আসরে ঠিক নিজেদের কতটা মেলে ধরতে পারবেন রশিদরা। আর নিজের করা এমন কঠিন প্রতিজ্ঞা আদৌ রাখতে পারবেন কিনা তা বলে দেবে সময়ই।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন