বিজ্ঞাপন

লিগ জয়ের পথে রিয়ালের সামনে এবার গ্রানাডা

July 13, 2020 | 1:21 pm

স্পোর্টস ডেস্ক

রিয়াল মাদ্রিদে নাম লেখানোর পর নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি এডেন হ্যাজার্ড। অবশ্য তার জন্য ইনজুরিকেই বেশি দোষারোপ করতে পারেন হ্যাজার্ড। লস ব্ল্যাঙ্কোসদের ডেরায় নাম লেখানোর পর গেল এক বছরে কেবল একটি গোলই করেছেন হ্যাজার্ড। আর সেটিও গ্রানাডার বিপক্ষে। সোমবার (১৩ জুলাই) বাংলাদেশ সময় রাত দুইটাই সেই গ্রানাডার বিপক্ষেই লড়বে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচ জিতলে শিরোপা জয়ের পথে বাকি থাকবে আর মাত্র একটি সিঁড়ি।

বিজ্ঞাপন

তিন মৌসুম পরে আবারও রিয়ালের সামনে স্প্যানিশ লা লিগা জয়ের হাতছানি। এবার জিতলে লা লিগার শিরোপা সংখ্যা দাঁড়াবে ৩৪’এ। আর শিরোপা জেতার দৌড়ে বেশ অনেকখানিই এগিয়ে গেছে রিয়াল। বড় কোনো অঘটন না ঘটলে শিরোপা খোয়ানোর সম্ভবনা নেই লস ব্ল্যাঙ্কোসদের। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার থেকে রিয়াল এগিয়ে আছে এক পয়েন্টের ব্যবধান, যদিও বার্সেলোনার থেকে একটি ম্যাচ কম খেলেছে জিদানের দল।

গ্রানাডাকে হারাতে পারলেই লিড বেড়ে দাঁড়াবে চার পয়েন্টে। লা লিগার আর তখন বাকি থাকবে মাত্র দু’টি ম্যাচ। গ্রানাডার বিপক্ষে জয় পেলে বাকি দুই ম্যাচের একটিতে অন্ততপক্ষে ড্র করলেও শিরোপা নিশ্চিত হয়ে যাবে লস ব্ল্যাঙ্কোসদের। তবে তার আগে জয় নিশ্চিত করতে হবে দুর্দান্ত ফর্মে থাকা গ্রানাডার বিপক্ষে। নিজেদের শেষ পাঁচ ম্যাচে দু’টিতে জিতেছে গ্রানাডা, দুটিতে ড্র আর হেরেছে মাত্র একটিতে। অন্যদিকে পুনরায় ফুটবল শুরুর পর টানা আট ম্যাচে জয় ছিনিয়ে নিয়েছে রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

এই ম্যাচে ইনজুরির কারণে জিনেদিন জিদান পাচ্ছেন না মার্সেলোকে। অবশ্য মৌসুমের বাকি ম্যাচগুলোতেও মার্সেলোকে দলে পাবেন না জিদান। আর চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের প্রথম দলের সব সদস্যদের সকলকে একটি ম্যাচেও একত্রে পাননি জিদান। অর্থাৎ সব সময়ই একজন না একজন খেলোয়াড় ছিলেন ইনজুরিতে। এতকিছুর পরেও রিয়াল মাদ্রিদ লা লিগার শীর্ষে এবং স্বপ্ন দেখছে শিরোপা জয়ের।

রিয়ালের সম্ভাব্য একাদশ: থিবো কোর্তোয়া, ড্যানি কার্ভাহাল, রাফায়েল ভারান, সার্জিও রামোস, ফারল্যান্ড মেন্ডি, লুকা মদ্রিচ, ক্যাসেমিরো, টনি ক্রুস, ইস্কো অ্যালাকর্ন, এডেন হ্যাজার্ড, করিম বেনজেমা।

গ্রানাডার সম্ভাব্য একাদশ: রুই সিলভা, ভিক্টোর দিয়াজ, হোসে মার্টিনেজ, জার্মান সানচেজ, ডমিঙ্গোস ডুহার্তে, কার্লোস নেভা, অ্যান্তোনিও পুয়ের্তাস, ইয়াঙ্গেল হেরেরা, ইয়ান ব্রাইস, ডারউইন ম্যাচিস, কার্লোস ফার্নান্দেজ।

বিজ্ঞাপন

এই ম্যাচে নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন লস ব্ল্যাঙ্কোসদের অধিনায়ক সার্জিও রামোস, আর ফুলব্যাক ড্যানি কার্ভাহাল। গ্রানাডার বিপক্ষে পরিসংখ্যান কথা বলছে রিয়ালের পক্ষেই। দুই দলের শেষ ১৩ দেখায় কেবল একবারই হার মেনেছে রিয়াল, বিপরীতে জয় বাকি ১২ ম্যাচে। শেষবার রিয়াল মাদ্রিদ গ্রানাডার বিপক্ষে ম্যাচ হেরেছিল ২০১৩ সালে।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন