বিজ্ঞাপন

কোভিড-১৯: মৃতদের স্মরণে স্পেনে রাষ্ট্রীয় শোকসভা

July 16, 2020 | 4:58 pm

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্পেনে প্রাণ হারানো ৩০ হাজার নাগরিকের স্মরণে রাষ্ট্রীয় শোকসভা অনুষ্ঠিত হয়েছে। মৃতদের পাশাপাশি বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে যারা চিকিৎসাধীন রয়েছেন এ আয়োজন থেকে তাদের লড়াইয়ের কথাও স্মরণ করা হয়েছে। খবর বিবিসি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৬ জুলাই) ওই আয়োজনে রাজা ষষ্ঠ ফেলিপের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের শীর্ষ কর্মকর্তা, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ও উত্তর আটলান্টিক নিরাপত্তা জোট (ন্যাটো) প্রধানসহ ৪০০ অতিথি উপস্থিত ছিলেন, তাদের মধ্যে করোনায় মৃতদের আত্মীয়-স্বজনরাও উপস্থিত ছিলেন বলে জানিয়েছে ডয়চে ভেলে।

এদিকে, শুক্রবার (১৭ জুলাই) থেকে শুরু হতে যাওয়া ইউরোপীয় ইউনিয়নের দুই দিনব্যাপী সম্মেলনকে সামনে রেখে এই আয়োজনে সংশ্লিষ্ট সবাই সমাবেত হওয়ার মাধ্যমে, এই বৈশ্বিক মহামারি মোকাবিলায় ইইউ সদস্য রাষ্ট্রগুলোর জন্য ৮৫০ মিলিয়ন ডলারের একটি সহায়তা বিল পাসের ব্যাপারে ইতিবাচক পরিবেশ তৈরি হলো বলে পর্যবেক্ষকরা জানিয়েছেন।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে এই প্রতিবেদন লেখা অবধি এক কোটি ৩৭ লাখ ২৪ হাজার ৪৪৩ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৮৭ হাজার ৬০০ জনের।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন