বিজ্ঞাপন

‘এখন বিদেশে আর আমাদের করোনা টেস্টের রিপোর্ট গ্রহণ করা হয় না’

July 16, 2020 | 5:30 pm

স্পেশাল করেসপন্ডেট

ঢাকা: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, দেশে করোনা টেস্ট নিয়ে মারাত্মক কেলেঙ্কারি হয়েছে। তাই এখন আর বিদেশে আমাদের দেশের করোনা টেস্টের রিপোর্ট গ্রহণ করা হয় না। সুস্থ হয়েও দেশে আটকে পরা প্রবাসীরা এখন আর বিদেশে যেতে পারছে না।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে জাতীয় ছাত্র সমাজ আয়োজিত হুসেইন মুহম্মদ এরশাদের স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের আরও বলেন, ‘গতবছর নভেম্বর মাসে চীনে করোনা সংক্রমণ শুরু হয়েছিলো। তখন বিশেষজ্ঞরা বলেছিলেন, ঘনবসতিপূর্ণ বাংলাদেশে করোনার সংক্রমণ হলে অবস্থা ভয়াবহ রুপ নেবে। আমরা সংসদেও পর্যাপ্ত প্রস্তুতি নিতে সংশ্লিষ্টদের বলেছিলাম। কিন্তু ৮ মার্চ বাংলাদেশে করোনা সংক্রমণ শনাক্ত হবার পরে দেখা গেলো কোন প্রস্তুতি নেই।’

সরকারকে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করার আহ্বান জানিয়ে জি এম কাদের বলেন, ‘যারা ভুয়া টেস্ট করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে, যারা অচল মেশিন সরবরাহ করে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে তাদের উপযুক্ত বিচারের আওতায় আনতে হবে। অতীতে দেখা গেছে অপরাধীরা গ্রেফতার হয়ে হাসপাতালে আরামে থাকে, আবার মাস পার হলেই জামিনে মুক্তি পেয়ে কোট-টাই পড়ে ঘুরে বেড়ায়, তাই অপরাধ প্রবণতা কমছে না।’

বিজ্ঞাপন

আসন্ন কোরবানির ঈদ নিয়ে জাতীয় পার্টির এই নেতা বলেন, ‘কাঁচা চামড়া রফতানির অনুমতি না থাকায় কোরবানির ঈদের চামড়া ব্যবসায়ীরা যৌক্তিক মূল্যে চামড়া ক্রয় করেনা। কাঁচা চামড়া বেশি দিন সংরক্ষণ করা যায় না, তাই রফতানির অনুমতি না থাকায় স্বল্প মূল্যে কাঁচা চামড়া বিক্রি করতে বাধ্য হয় সবাই। কোরবানির চামড়ায় এতিমদের হক রয়েছে, এতে এতিমরা প্রকৃত মূল্য না পেয়ে ক্ষতিগ্রস্ত হয়।’ তাই সংশ্লিষ্ট বিভাগকে বিষয়টি খতিয়ে দেখতে পরামর্শ দেন গোলাম মোহাম্মদ কাদের।

জাতীয় ছাত্রসমাজের সভাপতি ইব্রাহিম খাঁন জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আল মামুনের সঞ্চালনায় এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় ছাত্রসমাজ আয়োজিত দোয়া মাহফিল ও স্মরণ সভায় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টি মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাঁ, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিকসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন