বিজ্ঞাপন

ইংল্যান্ড সফরের জন্য অস্ট্রেলিয়ার প্রাথমিক দল ঘোষণা

July 16, 2020 | 5:14 pm

স্পোর্টস ডেস্ক

সবকিছু ঠিক থাকলে চলতি মাসে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড সফর করার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। কিন্তু মহামারী করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে সিরিজটি। বলা হচ্ছে আগামী সেপ্টেম্বরে মাঠে গড়াতে পারে সিরিজটি। ওই সিরিজের জন্য ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। বিগ ব্যাশে নজরকাড়া তিন ক্রিকেটার জস ফিলিপস, রিলে মেরেডিথ ও ড্যানিয়েল স্যামসকে প্রথমবারের মতো দলে ডাকা হয়েছে।

বিজ্ঞাপন

গত এপ্রিলে অস্ট্রেলিয়ান বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া ব্যাটসম্যান উসমান খাজা ও অলরাউন্ডার মার্কাস স্টয়নিসকেও প্রাথমিক দলে রাখা হয়েছে। সফরের সময় চূড়ান্ত হলে আগামী মাসে এই স্কোয়াড অনুশীলন শুরু করবে ব্রিসবেনের ন্যাশনাল ক্রিকেট সেন্টারে।

প্রথমবার দলে ডাক পাওয়া তিনজনই বিগ ব্যাশে নজর কেড়েছেন। অনেকদিন ধরে জস ফিলিপসকে মনে করা হচ্ছে অস্ট্রেলিয়ার সবচেয়ে সম্ভাবনাময় তরুণ ক্রিকেটার। বিগ ব্যাশে ১২৮ দশমিক ৮৬ স্ট্রাইক রেটে ও ৩৭ দশমিক ৪৬ গড়ে ৪৮৭ রান করেছেন ২৩ বছর বয়সী তরুণ।

২৭ বছর বয়সী পেসার ড্যানিয়েল স্যামস ছিলেন গত বিগ ব্যাশের সর্বোচ্চ উইকেটশিকারী বোলার। ৩০ উইকেট পেয়েছিলেন তিনি। রিলে মেরেডিথ বিগ ব্যাশে খেলার সুযোগ পেয়েছিলেন মাত্র ৬টি ম্যাচ, তাতেই নজর কেড়েছে। ৬ ম্যাচে ১০ উইকেট নেওয়া মেরেডিথ আলোচনায় এসেছিলেন গতিময় বোলিংয়ে।

বিজ্ঞাপন

২৬ সদস্যের দলে জায়গা হয়নি শন মার্শ, ন্যাথান কোল্টার-নাইল, পিটার হ্যান্ডসকম, জেমস প্যাটিনসন ও অ্যাশন টার্নারের। দুই পেসার জেসন বেহরেনডর্ফ ও ঝাই রিচার্ডসন জায়গা পাননি চোটের কারণে।

অস্ট্রেলিয়ার প্রাথমিক দল:

শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমত, রিলে মেরেডিথ, মাইকেল নেসার, জশ ফিলিপস, ড্যানিয়েল স্যামস, ডি’আরকি শর্ট, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন