বিজ্ঞাপন

আস্তোরির ’১৩ নম্বর’ জার্সি উঠিয়ে রাখার সিদ্ধান্ত

March 7, 2018 | 8:31 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

গত সপ্তাহে ইতালি জাতীয় দলের ফুটবলার ডেভিড আস্তোরিকে মৃত অবস্থায় হোটেল রুমে পাওয়া যায়। সিরি আ লিগে খেলা ফিওরেন্টিনার অধিনায়ক ছিলেন আস্তোরি। সিরি আ লিগে উদিনিসের বিপক্ষে আস্তোরির মাঠে নামার কথা ছিল। তার অকাল মৃত্যুতে ম্যাচটি স্থগিত করে আয়োজক কমিটি।

ডিফেন্ডার আস্তোরির আকস্মিক মৃত্যুতে ইতালিয়ান ক্লাব ফিওরেন্টিনা ও কাগলিয়ারি তার ১৩ নম্বর জার্সিটি উঠিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আস্তোরির প্রতি শ্রদ্ধা জানাতেই ক্লাব দুটির এই সিদ্ধান্ত।

হোটেল রুমে ঘুমের মধ্যেই মৃত্যু হয় গত ৭ জানুয়ারি ৩১ বছরে পা দেওয়া আস্তোরির। ধারণা করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়েই মারা গেছেন তিনি। তবে, ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, আস্তোরির কোনো শারীরিক সমস্যা ছিল না।

বিজ্ঞাপন

এবার রাশিয়া বিশ্বকাপে খেলার সুযোগ পায়নি ইতালি। ক্লাব ক্যারিয়ারে আস্তোরি খেলেছেন রোমা, এসি মিলানের মতো বড় বড় ক্লাবে। ২০১১ সালে ইউক্রেনের বিপক্ষে জাতীয় দলে অভিষেক হয়েছিল আস্তোরির। জাতীয় দলের জার্সিতে খেলেছেন ১৪টি ম্যাচ।

ফিওরেন্টিনা এবং কাগলিয়ারির পক্ষ থেকে টুইটার বার্তায় বলা হয়েছে, ‘ডেভিড আস্তোরির স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে ক্লাব সিদ্ধান্ত নিয়েছে ১৩ নম্বর জার্সি আর ব্যবহার করবে না।’

আস্তোরির অকাল মৃত্যুতে ফিওরেন্টিনা-উদিনিসের মতো স্থগিত করা হয় লিগের আরেক ম্যাচ জিওনা- কাগলিয়ারির মধ্যকার ম্যাচটিও। আস্তোরি কাগলিয়ারির জার্সিতেও খেলেছিলেন। ২০১৫ সালে তিনি ধারে ফিওরেন্টিনাতে যোগ দেন। এক বছর পরে ক্লাবটি তাকে স্থায়ীভাবে দলে ভেড়ায়। পরবর্তীতে ক্লাবের অধিনায়কও মনোনীত হন। এর আগে তিনি ছয় মৌসুম কাগলিয়ারিতে কাটিয়েছেন, মাঝে এক বছর ধারে খেলেছেন রোমাতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন