বিজ্ঞাপন

সুস্থ হয়ে উঠলেন করোনা আক্রান্ত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা

July 19, 2020 | 2:09 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

শারীরিকভাবে আগের চেয়ে অনেকটা সুস্থ হয়ে উঠেছেন করোনা আক্রান্ত রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। সারাবাংলা’কে এমনটাই জানিয়েছেন শিল্পী নিজেই।

বিজ্ঞাপন

আজ (রোববার) সকালে মুঠোফোনে তার শারীরিক অবস্থা জানতে চাইলে তিনি সারাবাংলাকে বললেন, ‘আগের চেয়ে অনেক সুস্থ বোধ করছি। বাসাতেই আছি। এখনো কোন কার্যক্রম শুরু করতে পারিনি। আশা করছি কিছুদিনের মধ্যেই স্বাভাবিক সব কিছুই করতে পারবো।’ করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই সবাই যেভাবে তার সুস্থতা কামনা করেছেন, তার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। সেই সাথে তাকে চিন্তামুক্ত থাকার জন্য অনুরাগীদের প্রতি অনুরোধ করেছেন তিনি।

এর আগে গত ২১ জুন রাতে শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা গণমাধ্যমে সরাসরি জানিয়েছিলেন যে, ১২ দিন আগে তার করোনা পরীক্ষা করা হলে সেখানে রেজাল্ট পজেটিভ আসে। প্রয়াত জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান এ শিল্পীর মামা। ১৪ মে তার মৃত্যুর পর থেকে বন্যা সাবধানতা অবলম্বন করছিলেন। কিন্তু তারপরও তিনি করোনায় আক্রান্ত হন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের চেয়ারপারসন রেজওয়ানা চৌধুরী বন্যা রবীন্দ্রসংগীতের জন্য দেশে-বিদেশে খ্যাতি পেলেও ধ্রুপদী, টপ্পা ও কীর্তনও গেয়েছেন। ১৯৫৭ সালের ১৩ জানুয়ারি রংপুর জেলায় জন্ম নেওয়া বন্যা প্রথমে ছায়ানট এবং পরে ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেছেন। সেখানে তিনি শান্তিদেব ঘোষ, কণিকা বন্দ্যোপাধ্যায়, নীলিমা সেন ও আশীষ বন্দ্যোপাধায়ের মত সংগীতজ্ঞদের সান্নিধ্যে আসেন।

বিজ্ঞাপন

রেজওয়ানা চৌধুরী বন্যা সংগীত শিক্ষা প্রতিষ্ঠান ‘সুরের ধারা’ প্রতিষ্ঠার পাশাপাশি রবীন্দ্রসংগীত নিয়ে কয়েকটি বইও লিখেছেন। সংগীতে অবদানের জন্য ২০১৬ সালে বাংলাদেশের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার স্বাধীনতা পুরস্কার পান বন্যা। এছাড়া পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের ‘বঙ্গভূষণ’, ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদকসহ বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছেন এ শিল্পী।

সারাবাংলা/এএসজি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন