বিজ্ঞাপন

মধ্যরাতে সাহেদকে নিয়ে অভিযান, অস্ত্র-মাদক জব্দের পর দুই মামলা

July 19, 2020 | 3:08 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা টেস্টের ভুয়া রিপোর্ট প্রদান, অর্থ আত্মসাৎসহ প্রতারণার অভিযোগে গ্রেফতার রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে নিয়ে মধ্যরাতে অভিযান চালিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় অস্ত্র, মদ, ফেনসিডিল ও পিস্তল জব্দ করা হয়েছে। এ অভিযোগে সাহেদের বিরুদ্ধে মাদক ও অস্ত্র আইনে দুটি মামলা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৯ জুলাই) সকালে মামলা দুটি করা হয় বলে জানিয়েছেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা।

তিনি বলেন, ‘রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে। এ দুটি মামলায় এরইমধ্যে সাহেদকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়েছে। আগামীকাল মামলার নথিপত্র আদালতে পাঠানো হবে।’

পুলিশ জানিয়েছে, রাতে ডিবি সদস্যরা সাহেদকে নিয়ে উত্তরার ১১ নম্বর সেক্টরের সোনারগাঁও জনপদ রোডের ৬২ নম্বর বাসার সামনে অভিযান চালায়। সেখানে সাহেদের নিজস্ব সাদা প্রাইভেটকার ছিল। সেই প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে ডিবির সদস্যরা ৫ বোতল বিদেশি মদ, ১০ বোতল ফেনসিডিল ও একটি পিস্তল জব্দ করে। এ সময় এক রাউন্ড গুলিও জব্দ করা হয়। এরপরই অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা দায়ের করা হয়। এই থানায় এ পর্যন্ত সাহেদের বিরুদ্ধে ৫ টি প্রতারণাসহ মোট ৭ টি মামলা হলো।

বিজ্ঞাপন

সাহেদ বর্তমানে র‌্যাবের করা মামলায় আদালতের নির্দেশে ডিবির কাছে ১০ দিনের রিমান্ডে রয়েছে।

গত ১৫ জুলাই ভোরে সাতক্ষীরার দেবহাটা সীমান্ত থেকে সাহেদকে গ্রেপ্তার করে র‌্যাব। সেদিনও তার কাছে একটি লাইসেন্সবিহীন পিস্তল ও গুলি পাওয়ার কথা জানানো হয়।

র‌্যাবের পক্ষ থেকে বলা হয়, বোরকা পরে নৌকায় করে দেবহাটা সীমান্তবর্তী নদী পেরিয়ে সাহেদ ভারতে পালানোর চেষ্টা করছিলেন। গ্রেফতার করার পর তাকে ওইদিনই হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়।

বিজ্ঞাপন

১৬ জুলাই আদালতে তোলা হয়। ওইদিন বিচারক তাকে রিজেন্ট হাসপাতালের জালিয়াতির মামলায় ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন গোয়েন্দা পুলিশকে।

চার মাস আগে বাংলাদেশে নতুন করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পরপরই রিজেন্ট হাসপাতালকে কোভিড ডেডিকেটেড হাসপাতালে হিসেবে রোগীদের চিকিৎসা দেওয়ার অনুমতি দিয়েছিল সরকার। কিন্তু করোনাভাইরাসে আক্রান্তদের টেস্ট ও চিকিৎসার নামে হাসপাতালটি প্রতারণা করে আসছিল। এই অভিযোগে র‌্যাব রিজেন্টের দুটি হাসপাতালে অভিযান চালিয়ে হাসপাতাল সিলগালা করে দেয়।

সারাবাংলা/ইউজে/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন