বিজ্ঞাপন

চিনের শেনইয়াং বিশ্ববিদ্যালয়ের সেরা শিক্ষার্থী এক বাংলাদেশি

July 23, 2020 | 3:58 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চিনের শেনইয়াং এ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের সেরা শিক্ষার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি ইমদাদুল হক।চলতি মাসের ১৩ জুলাই অনুষ্ঠিত গ্রাজুয়েশন অনুষ্ঠানে প্রায় ৩৯ টি দেশের ১২৮ জন গ্রাজুয়েটদের মধ্য হতে নানা দিক বিবেচুনা করে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ সেরা ১১ গ্রাজুয়েট নির্বাচিত করে। আর এই বছর সেরা গ্রাজুয়েটদের মধ্যে উঠে আসে বাংলাদেশি ইমদাদুল হকের নাম।

বিজ্ঞাপন

জানা যায়, পাপুয়া নিউগিনি থেকে এন্ডারসন ও দিয়েন্দ্রা পাইনে, রুয়ান্ডা থেকে ক্রিশ্চিয়ানো ইগবিরে, জিম্বাবুয়ে থেকে এরিকসন তাকুদজা, জেরানামা এবং তিনাশে, সুদান থেকে আব্দুল আজিজ, সাউথ আফ্রিকা থেকে কাতোঙ্গোসহ মোট ১১ জনকে তাদের ক্লাসের উপস্থিতি, নিয়মিত ভালো ফলাফল, ইন্টারন্যাশনাল স্টুডেন্ট ইউনিয়নে নেতৃত্ব সহ সর্বোপরি বিবেচলনায় সেরাদের মধ্যে সেরা নির্বাচিত করে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

অনুষ্ঠানে শেনইয়াং এ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট শুন শিয়াওপিং এবং আন্তর্জাতিক শিক্ষা বিভাগের ডিন রিচার্ড ছেন এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ৮ টি দপ্তর থেকে ৬ জন ডিনসহ আরো বিভিন্ন প্রফেসরগণ উপস্থিত ছিলেন। এছাড়া ও উপস্থিত ছিলেন লিয়াওনিং প্রদেশের নেতৃত্বস্থানীয় প্রফেসরগণ।

ইমদাদুল হক বাংলাদেশে ২ বছর লেখা-পড়া করে ক্রেডিট ট্রান্সফার করে ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে চলে আসেন শেনইয়াং এ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ে । এখানে তিনি এ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং বৈমানিক প্রকৌশলে ব্যাচেলর ডিগ্রি নিয়ে গ্রাজুয়েশন শেষ করেন ।

বিজ্ঞাপন

তিনি একাধারে সেরা গ্রাজুয়েটদের একজন নির্বাচিত হন এবং চীনের অন্যতম বিদ্যুৎ চালিত বিমান ( ২ আসন/ ৪ আসন ) এর একটি কোম্পানির প্রতিনিধি হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। ইমদাদুল হক বাংলাদেশের প্রতিনিধিত্ব করে দেশকে সামনে এগিয়ে নিতে চান এবং তার ভবিষ্যত পরিকল্পনা হচ্ছে একই বিশ্ববিদ্যলয়ে পোস্ট গ্রাজুয়েশন (মাস্টার্স) করার।

সারাবাংলা/এসজে/জেএইচ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন