বিজ্ঞাপন

‘৩০০ কোটি টাকার দায়-দেনা শোধ করে চসিককে স্বাবলম্বী করেছি’

July 25, 2020 | 9:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : প্রায় ৩০০ কোটি টাকা দায়-দেনা পরিশোধ করে চট্টগ্রাম সিটি করপোরেশনকে স্বাবলম্বী করার দাবি করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। শনিবার (২৫ জুলাই) সকালে নগরীর আন্দরকিল্লায় চসিকের পুরাতন ভবনে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারিদের সঙ্গে সমন্বয় সভায় মেয়র এই দাবি করেন।

বিজ্ঞাপন

২০১৫ সালে অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী বিদায়ী মেয়র এম মনজুর আলমকে হারিয়ে নির্বাচিত হয়েছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। আগামী ৫ আগস্ট মেয়র নাছিরের নেতৃত্বাধীন পরিষদের মেয়াদ শেষ হচ্ছে। গত মার্চে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে সেই নির্বাচন স্থগিত করা হয়, যাতে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন নগর কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী।

আগামী সপ্তাহে মেয়াদ শেষে মেয়র নাছিরের বিদায় এবং অর্ন্তবর্তীকালীন প্রশাসক নিয়োগের গুঞ্জনের মধ্যে অনুষ্ঠিত এই সভায় তার আলোচনায়ও ছিল বিদায়ের সুর।

মেয়র নাছির বলেন, ‘আমাকে নগরবাসী পাঁচ বছরের জন্য দায়িত্ব দিয়েছেন। এ সময়ের মধ্যে আমার দেয়া অঙ্গীকার ও নাগরিক প্রত্যাশা পূরণে আমি সচেষ্ট থেকেছি। এই নগরী অন্ধকারে ডুবে থাকে না এটাই আমার বড় অর্জন। সিটি করপোরেশনের ঠিকাদারদের প্রায় ১৮১ কোটি টাকা পাওনা ছিল। কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতাসহ প্রায় ৩০০ কোটি টাকার দায়-দেনার ভার কাঁধে নিয়ে আমি দায়িত্ব গ্রহণ করেছিলাম। ধীরে ধীরে সংকট কাটিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনকে আমি স্বাবলম্বী করেছি।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘প্রশাসনিক শৃঙ্খলা এবং অনিয়ম দূর করার ক্ষেত্রে আমি সফল হয়েছি। শিক্ষা ও স্বাস্থ্য খাতে প্রতি বছর করপোরেশন থেকে প্রায় ২৫ থেকে ৩০ কোটি টাকা ভর্তুকি দিতে হত। এই দুটি বিভাগ প্রায় ধ্বংসের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল। আমি সেগুলোর পরিকল্পিত উন্নয়ন করার চেষ্টা করেছি। বিলবোর্ডমুক্ত নগরী উপহার দিয়েছি।’

সভায় মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কান্তি দাশ, সহকারি প্রকৌশলী রেজাউল বারী, আনোয়ারুল হক চৌধুরী,সালমা বেগম ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন