বিজ্ঞাপন

গেরিলা যোদ্ধা আবুল মনসুর আর নেই, চট্টগ্রামে শোক

July 26, 2020 | 8:01 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: একাত্তরের মহান মুক্তিযুদ্ধে গেরিলা প্লাটুন কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করা মোহাম্মদ আবুল মনসুর মারা গেছেন। তিনি চট্টগ্রামের মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের কো-চেয়ারম্যান এবং কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভাইস চেয়ারম্যান ছিলেন।

বিজ্ঞাপন

শনিবার (২৫ জুলাই) গভীর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এই মুক্তিযোদ্ধার জীবনাবসান হয়েছে বলে জানানো হয়েছে বিজয় মেলা পরিষদের সংবাদ বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবুল মনসুরের বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি মা, স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। তার জন্ম চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ গ্রামে।

কলেজে অধ্যয়নরত অবস্থায় তিনি মুক্তিযুদ্ধে যোগ দেন। সেসময় তিনি হাটহাজারীর নাজিরহাট ডিগ্রি কলেজ ছাত্র সংষদের সহ-সভাপতি ছিলেন। গেরিলা প্লাটুন কমান্ডার হিসেবে তিনি হাটহাজারী ও ফটিকছড়ির বিভিন্ন এলাকায় পাকবাহিনীর বিরুদ্ধে সম্মুখযুদ্ধে অংশ নেন।

বিজ্ঞাপন

মুক্তিযোদ্ধা আবুল মনসুরের মৃত্যুতে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মহাসচিব মোহাম্মদ ইউনুছ গভীর শোক প্রকাশ করেছেন।

এছাড়া শোক জানিয়েছেন মুক্তিযোদ্ধা আবুল হাসেম, নঈম উদ্দিন চৌধুরী, অধ্যপক মাঈনুদ্দিন, মহিউদ্দিন রাশেদ, বদিউল আলম, জাহাঙ্গীর চৌধুরী, আহমদুর রহমান সিদ্দিকী, মো. মহসিন, আনোয়ারুল আজিম, শওকত হোসেন, মো. ইদ্রিছ, মো. ইউসুফ, মহিউদ্দিন চৌধুরী, মোহাম্মদ হোসেন নৌ কমান্ডো আবুল কাশেম, মোহাম্মদ হারুন, কমান্ডার মাহবুব, নুরুল হক বীর প্রতিক, অমল মিত্র, পাল্টু লাল সাহা এবং নগর মহিলা লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন।

শোক বিবৃতিতে বলা হয়েছে, মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকার পাশাপাশি আবুল মনসুর দেশ ও জনগণের কল্যাণে নিবেদিত ছিলেন। দেশ ও আওয়ামী লীগের কঠিন দুঃসময়ে তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন