বিজ্ঞাপন

১০ মাস ধরে বেতন পাচ্ছেন না ভারতীয় ক্রিকেটাররা!

August 2, 2020 | 7:25 pm

স্পোর্টস ডেস্ক

গত বছরের অক্টোবর থেকে নাকি বেতন পাচ্ছেন না কেন্দ্রীয় চুক্তিতে থাকা ভারতীয় ক্রিকেটাররা! ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, ডিসেম্বরের পর খেলা ২টি টেস্ট, ৯টি ওয়ানডে ও ৮টি টি-টোয়েন্টি ম্যাচের ফিও এখনো পাননি বিরাট কোহলি, রোহিত শর্মারা। সব মিলিয়ে বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের কাছে ক্রিকেটারদের পাওনা প্রায় ৯৯ কোটি রুপি।

বিজ্ঞাপন

এ ব্যাপারে বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধুমালের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে তাকে পায়নি ভারতের বেশ কয়েকটি গণমাধ্যম। জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে প্রথম শ্রেণীর ও বয়সভিত্তিক দলের ক্রিকেটাররাও বেতন পাচ্ছেন না। কিছু কিছু রাজ্য দলের ক্রিকেটাররা নাকি গত মৌসুমের পারিশ্রমিকও এখনো বুঝে পাননি।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে নাম প্রকাশে অনচ্ছিুক এক সিনিয়র ভারতীয় ক্রিকেটার বলেছেন, ‘আমরা এখন পর্যন্ত এ বিষয়ে কিছুই জানি না। কেন্দ্রীয় চুক্তির নতুন তালিকা প্রকাশের পর কোনো খবর নেই। কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের চার ধাপে পারিশ্রমিক দেওয়া হতো। কিন্তু এখন আমরা জানি না কখন পারিশ্রমিক পাব। আমাদের কাছে কোনো পরিষ্কার বার্তা নেই।’

অথচ ২০১৮ সালের হিসেব অনুযায়ী বিসিসিআইয়ের ব্যাংক হিসেবে ৫ হাজার ৫২৬ কোটি রুপি আছে। তার মধ্যে ফিক্সড ডিপোজিট আছে ২ হাজার ৯৯২ কোটি রুপি। এছাড়া পাঁচ বছরের জন্য স্টার টিভির সঙ্গে ৬ হাজার ১৩৮ দশমিক ১ কোটি রুপির সম্প্রচার চুক্তি রয়েছে বিসিসিআইয়ের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন