বিজ্ঞাপন

অন্তিম শয়ানে প্রিয়ভাষিণী

March 8, 2018 | 6:06 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: মিরপুর বুদ্ধিজীবী করবস্থানে মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীকে অন্তিম শয়ানে শায়িত করা হয়েছে। এই মুক্তিযোদ্ধাকে সমাহিত করা হয়েছে শহীদ জননী জাহানারা ইমামের পাশে।

প্রিয়ভাষিণীকে বৃহষ্পতিবার বিকেল চারটায় দাফন করা হয়। এর আগে তার দ্বিতীয় জানাজা হয় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে।  জানাজার আগে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত প্রিয়ভাষিণীকে রাখা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা জানান।

গত ৬ মার্চ মৃত্যুবরণ করেন ফেরদৌসী প্রিয়ভাষিণী। এর আগে গত ২৩ ফেব্রুয়ারি কিডনি জটিলতা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। তবে তার অবস্থা স্থিতিশীল ছিল।  মঙ্গলবার তার শারীরিক অবস্থা খারাপ হওয়ায় বেলা ১২টায় তাকে সিসিইউতে নেওয়ার পর তিনি মারা যান।

বিজ্ঞাপন

 

দীর্ঘদিন ধরে শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন ৭০ বছর বয়সী এই মুক্তিযোদ্ধা। ডায়াবেটিস, উচ্চরক্তচাপ, ফুসফুস ও কিডনির সমস্যা এবং হৃদরোগসহ বেশ কয়েকটি অসুখে ভুগছিলেন তিনি।

বিজ্ঞাপন

প্রিয়ভাষিণীর মেয়ে ফুলেশ্বরী প্রিয়নন্দিনী বলেন, ‘পায়ের অপারেশনের জায়গাটি ডিসপ্লেস হয়ে যাওয়ায় গত ২৩ ফেব্রুয়ারি তাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছিল।’

মুক্তিযুদ্ধের সময়ে নির্যাতনের শিকার হয়েছিলেন ফেরদৌসী প্রিয়ভাষিণী। সরকার ২০১৬ সালের ১১ আগস্ট তাকে মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি দেয়।

ছবি: আতিকা রমা

সারাবাংলা/জেএ/আইজেকে

বিজ্ঞাপন

অারও পড়ুন:

প্রিয়ভাষিণীর সন্তান আমি, এটা আমার গর্ব : ফুলেশ্বরী প্রিয়নন্দিনী

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন