বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ‘ভারপ্রাপ্ত’

August 10, 2020 | 4:48 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ২৩ জুলাই স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক (ডিজি হেলথ) হিসেবে ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমকে নিয়োগ দেয় সরকার। ২৬ জুলাই তিনি মহাপরিচালক হিসেবেই যোগদানের পত্রে সই করেন। তবে রোববার (৯ আগস্ট) তাকে ‘ভারপ্রাপ্ত মহাপরিচালক’ করে পুনরায় প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ।

বিজ্ঞাপন

গ্রেড বিপত্তি এড়াতে নতুনভাবে এই প্রজ্ঞাপনে ‘ভারপ্রাপ্ত’ শব্দটি ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ৯ আগস্ট জারি করা প্রজ্ঞাপনে ‘একই নম্বর ও তারিখের স্থলাভিষিক্ত’ শিরোনামে আগের প্রজ্ঞাপন জারির তারিখই (২৩ জুলাই) ব্যবহার করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, নতুন মহাপরিচালকের পদে কোনো অবনতি ঘটেনি। তিনি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক পদেই আছেন। মূলত গ্রেড বিপত্তি এড়াতে এই নতুন প্রজ্ঞাপন দেওয়া হয়েছে, যাতে তার বেতন সংক্রান্ত বিষয়ে কোনো সমস্যা না হয়। কারণ সরকারি বেতন কাঠামো অনুযায়ী স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের পদ প্রথম গ্রেডের। সিনিয়র অধ্যাপকরা এই প্রথম গ্রেডের আওতায় থাকেন। কিন্তু নতুন মহাপরিচালক একজন অধ্যাপক হিসেবে বেতন কাঠামোর তৃতীয় গ্রেডে পড়েন।

সূত্র আরও জানায়, ডা. আবুল বাসার খুরশিদ আলমের বেতন সংক্রান্ত ঝামেলা এড়াতে প্রজ্ঞাপন সংশোধন করে কৌশলগত কারণে ‘ভারপ্রাপ্ত’ শব্দটি যোগ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন