বিজ্ঞাপন

এমবাপেকে নিয়েই আটালান্টার বিপক্ষে সেমির লড়াইয়ে পিএসজি

August 12, 2020 | 2:15 pm

স্পোর্টস ডেস্ক

কোভিড মহামারির কারণে মার্চে স্থগিত হওয়া ইউরোপিয়ান ফুটবল মাঠে ফিরেছে আগস্টে। আর শেষ ষোলর লড়াই শেষে পিএসজি এবং আটালান্টার মধ্যকার ম্যাচ দিয়ে বুধবার (১২ আগস্ট) শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনালের লড়াই। বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি। ইনজুরির শঙ্কা কাটিয়ে এই ম্যাচে দলে ফিরছেন কিলিয়ান এমবাপে।

বিজ্ঞাপন

এর আগে ফ্রেঞ্চ কাপে খেলার সময় ইনজুরিতে পড়েন এমবাপে আর শঙ্কায় পড়েন কোয়ার্টার ফাইনালে আটালান্টার বিপক্ষের ম্যাচে। তবে সব শঙ্কা কাটিয়ে অবশেষে অনুশীলনে ফিরেছেন এই ফ্রেঞ্চ তারকা ফরোয়ার্ড। আর ফ্রান্সের দৈনিক গুলো জানাচ্ছে আটালান্টার বিপক্ষে ম্যাচের শুরু থেকে না খেললেও মাঠে দেখা যাবে এই তারকাকে। সেই সঙ্গে নেইমার জুনিয়র তো থাকছেনই। আর তাই তো অনেকেই পিএসজির জয়ের পক্ষেই বাজি ধরছেন।

তবে খাতা কলমে পিএসজি এগিয়ে থাকলেও ছেড়ে কথা বলবে না আটালান্টা। পৃথিবীর সবচেয়ে রক্ষণাত্মক লিগে খেলেও মুড়ি মুড়কির মতো গোল করেছে আটালান্টা। প্রথমবার চ্যাম্পিয়নস লিগ খেলতে এসে জায়গা করে নিয়েছেন কোয়ার্টার ফাইনালে। আর সিরি আ’তেও লড়াই করেই শেষ করেছে তৃতীয় স্থানে থেকে।

চ্যাম্পিয়নস লিগে নিজেদের শেষ তিন ম্যাচে আটালান্টার গোলের গড় ১, যেখানে পিএসজির দশমিক ৬৭। শেষ পাঁচ ম্যাচে দুটি ড্র দুটি জয় আর একটি হার আটালান্টার অন্যদিকে নিজেদের শেষ পাঁচ ম্যাচে অপরাজিত পিএসজি যেখানে জয় পেয়েছে চারটি ম্যাচে আর ড্র বাকি একটিতে।

বিজ্ঞাপন

এবারের চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত ফর্মে পিএসজি। গ্রুপ পর্বের ছয় ম্যাচের মধ্যে পাঁচটিতেই জিতেছিল প্যারিস আর ড্র করেছিল রিয়ালের বিপক্ষে সান্তিয়াগো বার্নাব্যুতে। এই ছয় ম্যাচে পিএসজি ১৭ গোল করে আর বিনিময়ে হজম করে মাত্র দুটি গোল। এরপর শেষ ষোলয় বুরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে প্রথম লেগে ২-১ ব্যবধানে হারলেও দ্বিতীয় লেগে ঘরের মাঠে ২-০ গোলে জিতে নিশ্চিত করে কোয়ার্টার।

অন্যদিকে গ্রুপ সি’তে থাকা আটালান্টা মাত্র দুই ম্যাচ জয়, একটি ড্র আর তিনটিতে হেরেও শেষ ষোলয় পাড়ি জমায়। এরপর রাউন্ড অব ১৬’তে দুই লেগ মিলিয়ে ভ্যালেন্সিয়ার জালে ৮টি গোল দেয় আটালান্টা, বিনিময়ে হজম করে চারটি গোলও। আর শেষ পর্যন্ত পৌঁছে যায় কোয়ার্টারে। আর এখানেই লড়াই সেমি ফাইনালের পিএসজির বিপক্ষে।

বিজ্ঞাপন

করোনার কারণে চ্যাম্পিয়নস লিগ স্থগিত হওয়ার পর কিছুটা পরিবর্তন আসে চ্যাম্পিয়নস লিগের ফরম্যাটে। কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালে দুই লেগের পরিবর্তে অনুষ্ঠিত হবে এক লেগে। অর্থাৎ এক ম্যাচই নকআউট নিয়মে। আর পুরো টুর্নামেন্টই অনুষ্ঠিত হবে পর্তুগালের লিসবন শহরে। যার ফাইনাল অনুষ্ঠিত হবে ২৪ আগস্ট।

প্রথম কোয়ার্টার ফাইনালের দুই দলের সম্ভাব্য একাদশ:

পিএসজি: কেইলর নাভাস, হুয়ান বার্নেট, প্রাস্নেল কিম্পেম্বে, থিয়াগো সিলভা, থিলো কেহরের, ইদ্রিস গানা মার্কুইনেস, আন্ডার হেরেরা, নেইমার জুনিয়র, মাউরো ইকার্দি এবং পাবলো সারাবিয়া।

আটালান্টা: মার্কো স্পোর্টিয়েল্লো, হোসে লুইস পালোমোনিয়া, রাফায়েল টোলোই, বেরাট ডিমিস্টি, হ্যান্স হাতেবোয়ের, মার্টিন রুন, রেমো ফ্রুয়েলার, রবিন গোসেন্স, অ্যালেহান্দ্রো গোমেজ, রুসলান মালিনোভস্কি এবং দুভান জাপাতা।

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন