বিজ্ঞাপন

মেসির সঙ্গে বার্সেলোনায় খেলবেন রোনালদো!

August 13, 2020 | 6:00 pm

স্পোর্টস ডেস্ক

দু’বছর আগেও কথাটা শুনলে চোখ কপালে উঠত। ক্রিশ্চিয়ানো রোনালদো তখন রিয়াল মাদ্রিদের সেরা তারকা। রিয়ালের সেরা তারকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার হয়ে খেলবেন- একথা ভাবনারও বাইরে ছিল। স্প্যানিশ সাংবাদিক গুইলেম বালাগির কথা সত্য হলে অভাবনিয় বিষয়টি সত্য হওয়ার সম্ভাবনা জেগেছে। রোনালদোর বর্তমান ক্লাব জুভেন্টাস নাকি বার্সেলোনার কাছে বেচে নিতে চাইছে তাকে!

বিজ্ঞাপন

ইতালিয়ান ফুটবলের শিরোপাগুলো নিয়মিতই জিতে আসছে জুভেন্টাস। ইতালিয়ান সিরি ‘আ’, ইতালিয়ান কাপসহ অন্যান্য প্রতিযোগিতাগুলোতে চিরচরিতভাবেই জুভেন্টাসের আধিপত্য। কিন্তু ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদার টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সাফল্য ধরা দিচ্ছিল না। ১৯৯৬ সালে সর্বশেষ চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে ইতালির নাম্বার ওয়ান ক্লাবটি। মূলত অধরা চ্যাম্পিয়ন্স লিগ ধরতেই টাকার বস্তা ঢেলে রিয়াল মাদ্রিদ থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোকে কিনে নিয়ে যায় জুভেন্টাস।

এবার সেই লক্ষ্যটা পূরণ হয়নি। রোনালদো দুর্দান্ত খেললেও শেষ ষোলো থেকেই বাদ পড়েছে জুভেন্টাস। এদিকে, করোনাভাইরাসের কারণে বড় ধরনের আর্থিক সংকটের মুখে পড়েছে ক্লাবটি। দুই মিলিয়ে রোনালদোকে নাকি আর রাখতে চাইছে না ইতালির ক্লাবটি। জুভেন্টাসে বৎসরিক ৩১ মিলিয়ন বেতন রোনালদোর। গুইলেমের দাবি, করোনাকালে এতো মোটা অঙ্কের বেতন থেকে রক্ষা পেতেই মূলত রোনালদোকে ছেড়ে দেওয়ার চিন্তা।

বিসিবির ৫ রেডিওর লাইভ অনুষ্ঠানে এসে স্প্যানিশ সাংবাদিক গুইলেম বালাগি দাবি করলেন, বেশ কয়েকটি ক্লাবকে রোনালদোকে কেনার প্রস্তাব দিয়েছে জুভেন্টাস। তার মধ্যে নাকি বার্সেলোনাও আছে!

বিজ্ঞাপন

লাইভে বালাগি বলেন, ‘তার (রোনালদো) জন্য সব জায়গায় প্রস্তাব দেওয়া হয়েছে, এরমধ্যে বার্সেলোনাও রয়েছে। সে যে পরিমাণ আয় করে তাতে আমি নিশ্চিত না তারা এতো সহজে এ থেকে মুক্তি পাবে কি-না। আসলে সে এখনও ২৩ মিলিয়ন ইউরো আয় করে। যেটা সে রিয়ালে থাকতে আয় করতো তার সমান। তার এতো টাকা কারা পরিশোধ করতে পারবে?’

রিয়াল মাদ্রিদকেও নাকি প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু রোনালদোকে ফেরানোর প্রস্তাব সরাসরি নাকচ করে দিয়েছে স্পেনের ক্লাবটি। পিএসজিকে ঘিরেও আলোচনা শোনা গেল কদিন আগে।

বালাগি বলেন, ‘কী কারণে ক্রিস্তিয়ানোর পিএসজিতে যাওয়ার গুঞ্জন রয়েছে? এটা এমন না যে পিএসজি তাকে নেওয়ার চিন্তা করছে। এর কারণ জর্জ মেন্ডিসকে রোনালদোর জন্য দল খোঁজার নির্দেশ দেওয়া হয়েছে। গত ছয় মাস ধরেই এটা দেখছি। তারা রিয়াল মাদ্রিদের সঙ্গে যোগাযোগ করেছিল। রিয়াল মাদ্রিদ বলেছে, কোনো সুযোগ নেই, তাকে ফিরিয়ে আনা হবে না। এমএলএসেও কথা বলা হয়েছে। কারণ জুভেন্টাস তার উচ্চ বেতন থেকে মুক্তি পেতে চায়। এটা অনেক কঠিন।’

বিজ্ঞাপন

পাঁচবার ব্যালন ডি’অর জেতা রোনালদোর বয়স ৩৫ বলছে। তবে বয়স হলেও পায়ে মরছে ধরেনি এতটুকুও। চলতি মৌসুমে ৩৫ গোল করেছেন সিআর সেভেন। এমন ফর্ম কারা কাজে লাগাতে চায় সেটাই দেখার বিষয়।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন