বিজ্ঞাপন

ফেভারিট আর বিধ্বংসী থাকলেও শিরোপায় চোখ জুভিদের

March 9, 2018 | 1:28 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ইংলিশ জায়ান্ট টটেনহ্যামকে ৪-৩ গোলের ব্যবধানে বিদায় করে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠেছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। গত আসরের রানার্সআপদের জন্য এবার শিরোপার জেতার সুযোগ থাকছে বলে বিশ্বাস করেন দলটির কোচ ম্যাসিমিলানো আল্লেগ্রি। তবে, ফেভারিটের তালিকায় এগিয়ে রাখলেন বার্সেলোনা আর গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে।

নিজেদের মাঠে শেষ ষোলোর প্রথম লেগে ২-২ গোলে ড্র করেছিল জুভেন্টাস। লন্ডনের ওয়েম্বলিতে শেষ ষোলোর ফিরতি লেগে টটেনহ্যামের ঘরের মাঠেই জুভিরা জিতেছিল ২-১ গোলের ব্যবধানে। দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে এগিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে গত আসরের রানার্স-আপরা।

জুভেন্টাস ছাড়াও ইতোমধ্যে শেষ আট নিশ্চিত করেছে রিয়াল, ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। পরের রাউন্ডে ওঠার পথে ভালো অবস্থানে আছে বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা ও ম্যানচেস্টার ইউনাইটেড। সম্ভাবনা আছে চেলসিরও।

বিজ্ঞাপন

জুভি কোচ আল্লেগ্রি জানান, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, জিততে পারায় এবং শেষ আটে ওঠায় আমরা খুবই খুশি। হয়তো এই আসরে আমাদের শিরোপা জেতার ভালো সুযোগ আছে।’

নিজেদের শিরোপা জেতার সুযোগ দেখলেও ইতালিয়ান জায়ান্টদের কোচ আরও যোগ করেন, ‘জুভেন্টাসে আসার পর থেকে আমি সবসময় বলেছি, যতটা সম্ভব এগিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য। আমরা শেষ আটে আছি এবং এই পর্যায়ে খুব ভালো কয়েকটি দল আছে। বার্সেলোনা আর রিয়াল ফেভারিট। তবে তার মানে এই না যে আমরা পিছিয়ে আছি। অন্যরাও কিন্তু সমান প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে। বায়ার্ন মিউনিখ আরেকটি দল যারা সামনে বিধ্বংসী কিছু করতে পারে।’

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের ড্র হবে ১৬ মার্চ। তার আগে শেষ ষোলোর ফিরতি লেগে মুখোমুখি হবে বার্সা-চেলসি। আর নেইমার-কাভানি-ডি মারিয়াদের পিএসজিকে বিদায় করে শেষ আট নিশ্চিত করেছে রিয়াল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন