বিজ্ঞাপন

আমাদের ভুলই পার্থক্য গড়ে দিয়েছে: গার্দিওলা

August 16, 2020 | 3:40 pm

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদার টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়নস লিগের এবারের মৌসুম জমে উঠেছে। শেষ ষোলর লড়াই থেকেই ছিটকে গিয়েছিল রিয়াল মাদ্রিদ, জুভেন্টাসের মতো জায়ান্ট ক্লাবগুলোও। আর শেষ আটের লড়াইয়ে টুর্নামেন্টের জৌলুস যেন কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে লেইপঝিগ, অলিম্পিক লিওঁ। অ্যাটলেটিকো মাদ্রিদ, ম্যানচেস্টার সিটিকে হারিয়ে ইউসিএলের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে এই দুই দল। অন্যদিকে আটালান্টার স্বপ্নযাত্রা থামিয়ে পিএসজি আর বার্সেলোনার জালে আট গোল দিয়ে সেমি নিশ্চিত করে বায়ার্ন মিউনিখ। এবারের চ্যাম্পিয়নস লিগে পিএসজি এবং লিওঁ ফ্রেঞ্চ লিগ ওয়ান থেকে এবং বায়ার্ন ও লেইপঝিগ জার্মান বুন্দেস লিগা থেকে সেমিফাইনাল খেলবে।

বিজ্ঞাপন

আর অলিম্পিক লিওঁর কাছে হারের পর নিজেদের ভুলকে দুষছেন সিটিজেন কোচ পেপ গার্দিওলা। রহিম স্টার্লিংয়ের সহজ সুযোগ হাতছাড়া আর এডারসনের শিশুসুলভ ভুলে লিওঁ ৩-১ গোলের জয় ছিনিয়ে নেয় সিটিজেনদের কাছ থেকে। আর তাই তো ম্যাচ শেষে গার্দিওলা দুষছেন কেবল নিজেদের করা ভুল গুলোকেই।

গার্দিওলা বলেন, ‘চ্যাম্পিয়নস লিগে ভুল করলে তার ক্ষমা নেই। আপনি চ্যাম্পিয়নস লিগে ভুল করতে পারেন না। আর এই ভুলগুলোই ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে।’

এর আগে কোয়ার্টার ফাইনালের ১৩বারের শিরোপাজয়ী রিয়াল মাদ্রিদকে দুই লেগ মিলিয়ে ৪-২ গোলের ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় ম্যানসিটি। আর দুই ম্যাচেই দুর্দান্ত পারফর্ম করে গার্দিওলার দল। তাই তো এমন পারফরম্যান্সের পর চ্যাম্পিয়নস লিগের সেমির রাস্তা অনেকটাই পরিস্কার দেখছিলেন সিটিজেন সমর্থকরা। তবে অলিম্পিক লিওঁ সেই যাত্রা থামিয়ে দিয়েছে।

বিজ্ঞাপন

এমন সুযোগ হাতছাড়া করার পর গার্দিওলা বলেন, ‘সামনের আমাদের আবারও নতুন করে সবকিছু শুরু করতে হবে। আর ফুটবল আমাদের সবসময়ই নতুন করে সুযোগ করে দেয়। আমরা কোয়ার্টার বাধাটা উৎরাতে পারছি না। কোয়ার্টারের বাধা আমাদের জন্য অসম্ভব হয়ে পড়ছে। যদিও পেলেগ্রিনি ২০১৬ সালে একবার করে দেখিয়েছিল।’

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন