বিজ্ঞাপন

‘কৃষির বারোটা বাজিয়ে বিএডিসি বিক্রি করে দিতে চেয়েছিল বিএনপি’

August 16, 2020 | 4:48 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক কৃষিমন্ত্রী ও কৃষিবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি মতিয়া চৌধুরী বলেছেন, বিএনপি জোট সরকার কৃষির উন্নয়নে কোনো কাজ করেনি। ওই সরকার কৃষিকে ধ্বংস করে দিতে চেয়েছিল। কৃষির বারোটা বাজিয়ে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনকে (বিএডিসি) বিক্রি করে দিতে চেয়েছিল। খালেদা জিয়া কৃষকের কথা চিন্তা না করে শুধু সাজগোজ নিয়েই ব্যস্ত ছিলেন।

বিজ্ঞাপন

রোববার (১৬ আগস্ট) দুপুরে শিবালয় উপজেলা পরিষদ হল রুমে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-সবজি বীজ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। কৃষক লীগের পক্ষ থেকে এই আয়োজন করা হয়।

বিএনপি আমলে কৃষকরা ডিএপি সারের নাম শোনেনি উল্লেখ করে মতিয়া চৌধুরী বলেন, ‘অথচ শেখ হাসিনার সরকার সব প্রকার সার কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ করছে। দেশের এক ইঞ্চি জায়গাও যেন খালি পড়ে না থাকে সে ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯১ সালে বলেছিলেন বাংলার কৃষককে বাঁচাতে হবে। আজ সেই বাংলা ও কৃষককে তিনি বাঁচিয়েছেন। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি, আমাদের উৎপাদিত শস্য বিদেশেও রফতানি হয়।’

মতিয়া চৌধুরী আরও বলেন, ‘৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার আগে শেখ হাসিনা ও রেহেনা বিদেশ থাকায় ভাগ্যক্রমে সে দিন বেঁচে যান। ৮১ সালে শেখ হাসিনা দেশে ফিরে এসে আওয়ালীগের হাল ধরেন। খুনিদের আশ্রয়-প্রশ্রয় দেওয়া কোন সভ্য দেশের সভ্য কাজ হতে পারে না। যেসব দেশে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত খুনিরা আশ্রয় নিয়েছে তাদের দেশে ফিরিয়ে এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে।’

বিজ্ঞাপন

উপজেলা কৃষক লীগ আহ্বায়ক অসিউর রহমান সিকোর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সংসদ সদস্য মির্জা আজম, সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়, কৃষক লীগ কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, শিবালয় উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক এমএ কুদ্দুসসহ অন্যরা বক্তব্য রাখেন।

বক্তব্য শেষে অতিথিরা স্থানীয় দেড়শত কৃষকের মাঝে ৪ প্রকারের সার-বীজ ও দু’হাজার গাছের চারা বিতরণ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন