বিজ্ঞাপন

করোনা প্রাণ কেড়ে নিল ভারতীয় ওপেনারের

August 16, 2020 | 7:14 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ভারতের সাবেক ওপেনার ও ক্রিকেট সংগঠক চেতান চৌহান। রোববার (১৬ আগস্ট) না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন লাইফ সাপোর্টে থাকা চেতান।

বিজ্ঞাপন

গত ১২ জুলই করোনাভাইরাসে আক্রান্ত হন চেতান। লখনৌয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সেখানে অবস্থার অবনতি হলে গুরুগ্রামের মেদান্তা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। হাসপাতালে ভর্তি হওয়ার পর একের পর এক শারীরীক অসুবিধার খবর জানা যায় চেতানের।

করোনা ভালো না হতেই কিডনির সমস্যা ও উচ্চ রক্তচাপের বিষয়টি জানা যায়। শারীরীক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল বর্ষিয়ান এই ক্রিকেটারকে। তবে সুস্থতায় ফিরিয়ে আনা গেল না। আজ সবাইকে ছেড়ে চলে গেলেন চেতান।

১২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ভারতের হয়ে খেলেছেন ৪০টি টেস্ট। সুনীল গাভাস্কারের সঙ্গে শতরানের ১০টি জুটি আছে তার। সেঞ্চুরি ছাড়া দুই হাজার আন্তর্জাতিক রান করা প্রথম ক্রিকেটার তিনি। ৪০ টেস্টে ১৬ হাফ সেঞ্চুরিতে রান করেছেন ২০৮৪। এছাড়া সাত ওয়ানডে খেলে রান করেছেন ১৫৩।

বিজ্ঞাপন

ক্রিকেট ছেড়ে ১৯৯১ ও ১৯৯৮ সালে উত্তর প্রদেশের আমরোহা আসন থেকে লোকসভা নির্বাচনে জয়লাভ করেছিলেন চেতান। ক্রিকেট সংগঠক হিসেবে তার ভালো সুনাম ছিল। প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট, সেক্রেটারি এবং টিফ সিলেক্টরসহ দিল্লি এন্ড ডিস্ট্রিক্ট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) সঙ্গে কাজ করেছেন দীর্ঘদিন। একবার অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলের ম্যানেজারের দায়িত্বও পালন করেছেন চেতান।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন