বিজ্ঞাপন

জয়ে শুরু করলো ‘মা’ সেরেনা

March 9, 2018 | 4:05 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

গত সেপ্টেম্বরে সন্তান জন্ম দেন সেরেনা উইলিয়ামস। সন্তান জন্মের পর আবারও প্রতিযোগিতামূলক টেনিস টুর্নামেন্টে খেলতে নেমেছেন তিনি। ক্যালিফোর্নিয়ায় ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সে (বিএনপি পারিবাস ওপেন) খেলতে নেমেই জয় পেয়েছেন মার্কিন এ কৃষ্ণকলি।

প্রায় ১৪ মাস পর প্রতিযোগিতামূলক সিঙ্গেল টেনিসে ফিরে সেরেনা প্রথম রাউন্ডে সরাসরি সেটের জয় উদযাপন করেন ২৩ বারের গ্র্যান্ড স্লাম জয়ী। কাজাখস্তানের তারকা জারিনা ডায়াসকে ৭-৫, ৬-৩ গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে পা রাখেন সেরেনা। কন্যা সন্তান জন্মের ছয় মাস পর কোর্টের লড়াইয়ে নেমেছেন মার্কিন টেনিস আইকন।

মেয়েদের টেনিসের উন্মুক্ত যুগে রেকর্ড ২৩ গ্র্যান্ড স্লামজয়ী টেনিস কুইন সবশেষ ২০১৭ সালে বড় বোন ভেনাস উইলিয়ামসকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জেতেন। আর একটি শিরোপা হলে সর্বোচ্চ ২৪টি গ্র্যান্ডস্ল্যাম জেতা মার্গারেটকে ছুঁয়ে ফেলবেন সেরেনা।

বিজ্ঞাপন

এছাড়া, সন্তানের মা হিসেবে ১৯৮০ সালে মহিলা এককে উইম্বলডন জেতেন অস্ট্রেলিয়ার এভনি কাউলি। এবার মা হিসেবে শিরোপা জিতে এভনি কাউলির পাশে দাঁড়ানোর সুযোগ রয়েছে ৩৬ বছর বয়সী সেরেনার।

কোর্টে নামার আগে বিবিসিকে দেওয়া সাক্ষাতকারে সেরেনা জানান, ‘এভাবে ফেরাটা কঠিন হতে পারে। অনেক দিন আমি কোর্টের বাইরে রয়েছি। সেরাটা দিতে সর্বোচ্চ চেষ্টাই করবো। দেখা যাক কতটা পারি। ভালো কিছুর জন্য আমাকে আরও পরিশ্রম করতে হবে। যেহেতু আমি আগের সেরা ফর্মে নেই। তবে প্রতিটি দিনই আমার কাছে নতুন এবং আমি পরিবর্তন আনার চেষ্টা করছি।’

২০১৬ সালের ডিসেম্বরে রেডিট প্রতিষ্ঠাতা তথা ধনকুবের ব্যবসায়ী অ্যালেক্সিস ওহানিয়ানের সঙ্গে বাগদান হয় মার্কিন টেনিস তারকা সেরেনার। অন্তঃসত্ত্বা অবস্থায় অস্ট্রেলিয়ান ওপেনও জিতেন তিনি। যা অনেকটা বিশ্ব রেকর্ডর মতোই। অনেকেই সে সময় মজা করে বলেছিলেন, সেরেনা তার সেই গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন চিটিং করে। কারণ, একজনের প্রতিপক্ষ ছিলেন সেরেনা ও তার পেটে থাকা সন্তান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন