বিজ্ঞাপন

ভিয়েতনাম থেকে দেশে পৌঁছেছেন ১১৩ বাংলাদেশি

August 18, 2020 | 7:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: কোভিড-১৯ এর কারণে আটকে পড়া বাংলাদেশিদের ভিয়েতনাম থেকে ফিরিয়ে আনলো ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৮ আগস্ট) ভিয়েতনাম থেকে ১১৩ জন যাত্রী নিয়ে বিমানটি বিকেল ৪টা ২ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন ইউএস বাংলা এয়ারলাইন্সের জিএম (জনসংযোগ) মো. কামরুল ইসলাম।

তিনি জানান, ভিয়েতনামে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করে। কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে গত প্রায় পাঁচ মাস বিশ্বের বিভিন্ন দেশে অনেক বাংলাদেশি আটকে আছে। বাংলাদেশ ও ভিয়েতনাম সরকারের সহযোগিতায় হ্যানয় থেকে আজ আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনলো ইউএস-বাংলা এয়ারলাইন্স।

কামরুল ইসলাম আরও জানান, ইউএস-বাংলা এয়ারলাইন্স ভিয়েতনাম ছাড়াও কোভিড-১৯ সময়কালীন চেন্নাই, কলকাতা, দিল্লী, লাহোর, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, আবুধাবী, দুবাই, মাস্কাট, দোহা ও ইউরোপের অন্যতম গন্তব্য ফ্রান্সের প্যারিসে বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে। বিশ্বের বিভিন্ন দেশে কোভিড-১৯ মহামারীকালীন সময়ে আটকে পড়া বাংলাদেশী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে ও বিদেশি নাগরিকদের নিজ দেশে পৌঁছে দিতে স্পেশাল ফ্লাইটগুলো পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। কোভিড-১৯ মহামারিকালীন রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুযায়ী বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-গুয়াংজু ও ঢাকা-কুয়ালালামপুর রুটে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার সিলেট, যশোর, সৈয়দপুর, বরিশাল ও রাজশাহীতে ফ্লাইট পরিচালনা করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন