বিজ্ঞাপন

নিহত তিন কিশোরের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে নোটিশ

August 20, 2020 | 11:17 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে (বালক) তিন কিশোর হত্যার ঘটনায় প্রত্যেক পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে আইনি নোটিশ পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (২০ আগস্ট) নিহত তিন কিশোরের পরিবারের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্র সচিব, সমাজকল্যাণ সচিব, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক, যশোরের জেলা প্রশাসক, যশোর পুলিশ সুপার, যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের কর্তৃপক্ষকে নোটিশটি পাঠানো হয়। আগামী ২৪ আগস্টের মধ্যে নিহত তিন কিশোরের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া ও বিদ্যমান সমস্যা দূরীকরণে পদক্ষেপ গ্রহণ না করলে উচ্চ আদালতে রিট করা হবে বলে জানান আইনজীবী ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী।

গত ১৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে তিন কিশোরকে পিটিয়ে হত্যা করে প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা। এ সময় ১৫ কিশোরকে পিটিয়ে আহত করা হয়। নিহতরা হলো- বগুড়ার শিবগঞ্জ উপজেলার ছোলিবপুর পূর্বপাড়ার নান্নু পরামানিকের ছেলে নাইম হাসান (১৭), খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা দক্ষিণপাড়ার রোকা মিয়ার ছেলে পারভেজ হাসান (১৮) ও বগুড়ার শেরপুরের মহিপুর গ্রামের নূরুল ইসলাম নুরুর ছেলে রাসেল ওরফে সুজন।

আহত কিশোররা জানিয়েছে, কেন্দ্রের প্রধান নিরাপত্তা কর্মীর সঙ্গে দ্বন্দ্বের জেরে কেন্দ্র কর্মকর্তা, আনসার সদস্য ও তাদের ‘অনুগামী’ কয়েকজন কিশোরের মারপিটে এই হতাহতের ঘটনা ঘটেছে। পুলিশের খুলনা রেঞ্জের অতিরিক্ত উপ-মহা পরিদর্শক একেএম নাহিদুল ইসলাম বলেন, ‘সংঘর্ষ নয়, একপক্ষের হামলায় এ ঘটনা ঘটেছে। আহত কিশোরদের কথাই সত্য।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন