বিজ্ঞাপন

ডিএনসিসি নির্বাচনের তারিখ ঘোষণা এ সপ্তাহে

December 10, 2017 | 2:06 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

আনিসুল হকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে নির্বাচন কবে হবে সে বিষয়ে দুই একদিনের মধ্যে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। রোববার দুপুরে নির্বাচন কমিশন (ইসি) ভবনে পৌরসভা ও ইউনিয়নের সাধারণ নির্বাচন উপলক্ষে সাধারণ সভা শেষে এক সংবাদ সম্মেলনে ইসির সচিব হেলালুদ্দিন আহমেদ এ তথ্য জানান।

তিনি বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় মেয়র পদটি শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন দিয়েছে। এখন ৯০ দিনের মধ্যে নির্বাচন দেওয়ার বাধ্যবাধকতা রয়েছে। আমরা দুএকদিনের মধ্যে বসে সিদ্ধান্ত নেব। ওই সময় নির্বাচনের তফসিলও নির্ধারণ করা হবে।

আসন্ন ৯০টি পৌরসভা ও ইউনিয়নে সাধারণ নির্বাচন উপলক্ষে সচিব বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের আশ্বস্ত করা হয়েছে। নির্বাচনের আগের দিন, নির্বাচনের দিন ও নির্বাচনের পরের দিন নিরাপত্তা ব্যবস্থা অটুট থাকবে। প্রতিটি ভোট কেন্দ্রে আনসার, র‌্যাব, পুলিশ, বিজিবি ও ম্যাজিস্টেট উপস্থিত থাকবে। এছাড়াও নির্বাচনের আগে নির্বাচন কেন্দ্রগুলো পর্যবেক্ষণ করা হবে।

বিজ্ঞাপন

হেলালুদ্দিন আহমেদ বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন আয়োজনের জন্য সভায় সকল নির্দেশনা দেওয়া হয়েছে। নির্বাচন চলাকালীন  এবং নির্বাচনের আগে ও পরে যদি কেউ কোন ধরনের সমস্যা সৃষ্টি করতে চায় তাহলে সঙ্গে সঙ্গে ওই ব্যক্তি অথবা সংগঠনের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এখন পর্যন্ত আমাদের কাছে সুনির্দিষ্ট কোনো অভিযোগ আসেনি।

সারাবাংলা/এসআর/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন