বিজ্ঞাপন

বেয়ারস্টোর ব্যাটে সিরিজ হারলো নিউজিল্যান্ড

March 10, 2018 | 11:42 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঘরের মাঠে এভাবে হয়তো হার মেনে নেয়ার কথা ছিলনা নিউজিল্যান্ডের। সিরিজের ফাইনাল ম্যাচটা হয়তো অনেক উত্তেজনাপূর্ণ থাকবে এমন আশাই ছিল স্বাগতিকদের। কিন্তু ব্যাটিং বিপর্যয় আর বোলিং ব্যর্থতা, সবমিলিয়ে ঘরের মাটিতে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষম্যাচ হেরে ৩-২ তে ইংল্যান্ডের কাছে সিরিজ নিউজিল্যান্ড।

শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে ১ বল বাকি থাকতে সবকটি উইকেট হারিয়ে ২২৩ রান করে নিউজিল্যান্ড। জবাবে ২২৪ রানের লক্ষ্যে মাঠে নেমে ৩২.৪ ওভারে ৩ উইকেট হারিয়েই জয় তুলে নেয় ইংল্যান্ড। ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারস্টো সর্বোচ্চ ১০৪ রান করেন।

শুরুতে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পরে স্বাগতিক নিউজিল্যান্ড। ২৬.৩ ওভারে দলীয় সংগ্রহ যখন ৯৩ রান, ততোক্ষণে ৬ ব্যাটসম্যান সাজঘরে ফিরে গেছেন। প্রথম ৬ ব্যাটসম্যানের মধ্যে ওপেনার মার্টিন গাপটিল একাই করেছেন ৪৭ রান। গাপটিল আউট হয়ে ফিরে গেলে, দলের এমন বিপর্যয়ে হাল ধরেন হেনরি নিকোলাস ও মিচেল স্যান্টনার। দুজনের ব্যাটে দলীয় সংগ্রহ যখন ১৭৭ রান, তখন ব্যক্তিগত ৫৫ রান করে আউট হন নিকোলাস। এরপর দলীয় ২১৩ রানে ৬৭ রান করা স্যান্টনার আউট হলে ব্যাটিং আর বেশিদূর এগোয়নি। দলীয় ২২৩ রানেই থামে নিউজিল্যান্ডের ইনিংস।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের ক্রিস ওকস ও আদিল রশিদ ৩টি করে উইকেট পান। টোম কুরান নেন ২টি উইকেট। মার্ক উড ও মঈন আলী ১টি করে উইকেট তোলেন।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার মিলেই ১৫৫ রানের জুটি গড়েন। দলীয় ১৫৫ রানে মাত্র ৬০ বলে ৯ চার ও ৬ ছক্কায় ১০৪ রান করে সাজঘরের পথে হাটেন জনি বেয়ারস্টো। আউট হওয়ার আগেই অবশ্য ৫৮ বলে সেঞ্চুরি তুলে নিয়েছেন এই ব্যাটসম্যান। এরপর দলীয় ১৭৭ রানে আরেক ওপেনার অ্যালেক্স হেলস আউট হন ৬১ রান করে। অধিনায়ক ইয়োন মরগান যখন ৮ রান করে আউট হন তখন দলীয় সংগ্রহ ১৯২ রান। এরপর জো রুটের ২৩ এবং ব্রেইন স্টোকসের ২৬ রানে ভর করে জয় তুলে নেয় ইংলিশরা।

স্বাগতিকদের ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার ও ইশ সোধি ১টি করে উইকেট পান।

বিজ্ঞাপন

ম্যাচসেরা নির্বাচিত হন সফরকারী দলের জনি বেয়ারস্টো এবং সিরিজ সেরা ক্রিস ওকস।

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন