বিজ্ঞাপন

অনুমোদন ছাড়া ওষুধ বিক্রি: দোকান সিলগালা, ২৬ লাখ টাকা জরিমানা

August 24, 2020 | 11:04 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ওষুধ প্রশাসনের কোনোরকমের অনুমোদন ছাড়াই ওষুধ বিক্রির অভিযোগে মোহাম্মদপুরের আল শেফা ফার্মেসিকে সিলগালা করেছে র‍্যাবের ভ্রাম্যামণ আদালত। আর এ অপরাধে ফার্মেসির মালিককে ২৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৪ আগস্ট) সন্ধ্যায় মোহাম্মদপুরের মোহাম্মদীয় হাউজিং এলাকার ৮১/৩ নম্বর আল শেফা ফার্মেসি-৩ এ অভিযান পরিচালনা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। অভিযানে অনুমোদন ছাড়া ওষুধ বিক্রি ছাড়াও নানান অসঙ্গতির দায়ে ফার্মেসির মালিকসহ ১০ জনকে গ্রেফতার করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু সারাবাংলাকে বলেন, ‘কোনো নিবন্ধন নেই তাদের। নিবন্ধন ছাড়াই ব্যবসা করছিল প্রতিষ্ঠানটি। অভিযানে তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও নিষিদ্ধ ওষুধ। সেইসঙ্গে পাওয়া গেছে ফুড সাপ্লিমেন্ট ও যৌন উত্তেজক ট্যাবলেটও।’

তিনি বলেন, ‘শুধু তাই নয়, একই মালিকের আরেকটি প্রতিষ্ঠান রয়েছে। যেখানে হেলথ অ্যান্ড হাইজিন নামের পরিবেশক প্রতিষ্ঠানে পাওয়া গেছে হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন অনুমোদিত সামগ্রী, যা বিক্রির কোনো লাইসেন্স নেই তাদের কাছে। এসব অপরাধে ফার্মেসির মালিকসহ দশজনকে গ্রেফতার করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। সেইসঙ্গে ২৬ লাখ টাকা জরিমানা ও প্রতিষ্ঠান দুটিকে সিলগালা করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন