বিজ্ঞাপন

বীর উত্তম সি আর দত্তের মৃত্যুতে ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক

August 25, 2020 | 12:43 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: মুক্তিযুদ্ধকালীন ৪ নম্বর সেক্টরের কমান্ডার মেজর জেনারেল (অব:) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তমের মৃত্যুতে গভীর শোক এবং দুঃখ প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি ।

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার (২৫ আগস্ট) এক শোক বার্তায় প্রতিমন্ত্রী সি আর দত্তের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

শোকবার্তায় প্রতিমন্ত্রী জানান, ‘সি আর দত্ত বীর উত্তম এর মতো বীরের মৃত্যু দেশের জন্য অপূরণীয় এক ক্ষতি। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাসে তাঁর যে অনন্য অবদান তা জাতি শ্রদ্ধার সাথে চিরকাল স্মরণ করবে।’

বীর উত্তম সি আর দত্ত যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় মঙ্গলবার (২৫ আগস্ট) সকাল সাড়ে ৯টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বীর উত্তম সি আর দত্তের জন্ম ১৯২৭ সালের ১ জানুয়ারি আসামের শিলংয়ে। তার পৈতৃক বাড়ি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মিরাশি গ্রামে। তিনি বাংলাদেশ রাইফেলসের (বর্তমানে বিজিবি) প্রথম ডিরেক্টর জেনারেল ছিলেন। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য তাকে বীর উত্তম খেতাবে ভূষিত করে সরকার। এছাড়াও তিনি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

সারাবাংলা/জেএইচ/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন