বিজ্ঞাপন

ক্যাম্পে যোগ দিচ্ছেন সেই ইফতি

August 25, 2020 | 3:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

প্রথম পরীক্ষায় করোনা পজেটিভ, ৪৮ ঘণ্টা যেতেই দ্বিতীয় পরীক্ষায় নেগেটিভ! সত্যিই কী তিনি করোনায় আক্রান্ত? জানতে গতকাল তৃতীয়বারের মতো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের ক্রিকেটার ইফতেখার হোসেন ইফতির করোনা পরীক্ষা করাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। একদিন পরে আজ জানা গেল তার রিপোর্টটি নেগেটিভ এসেছে। এবং দু’এক দিন পরে বিকেএসপিতে চলমান আবাসিক ক্যাম্পে যোগ দিচ্ছেন।

বিজ্ঞাপন

২৩ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান-বিকেএসপিতে আবাসিক ক্যাম্পের লক্ষ্যে বিসিবি’র নেওয়া দ্বিতীয় ধাপের প্রথম পরীক্ষায় অনূর্ধ্ব-১৯ দলের এই ক্রিকেটারের শরীরে করোনা ধরা পড়েছিল। কিন্তু এর দু’দিন না যেতেই দ্বিতীয় ধাপের পরীক্ষায় তিনি উৎরে যান। কিছুটা বিস্মিত হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেম ডেভেলপমেন্ট বিভাগ ও মেডিকেল ইউনিট। তার শরীরে আদৌ করোনা আছে কিনা তা নিশ্চিত হতে সোমবার (২৪ আগস্ট) তৃতীয়বার তাকে করোনা পরীক্ষা করানো হয়।

মঙ্গলবার (২৫ আগস্ট) সেই পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছে। স্বস্তির খবর হলো, তিনি করোনা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তবে ক্যাম্পে যোগ দিতে এখনই তার বিকেএসপিতে যাওয়া হচ্ছে না। সতর্কতার অংশ হিসেবে আরো দু’এক দিন তিনি বিসিবি’র তত্তাবধানে থাকবেন। এরপর বিকেএসপিতে যাবেন।

এদিন দুপুরে সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন বিসিবি’র ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার এএম কায়সার।

বিজ্ঞাপন

তিনি জানালেন, ‘ওর রিপোর্ট নেগেটিভ এসেছে। দু’এক দিন সতর্কতার পরে বিকেএসপিতে ক্যাম্পে দিবে।।’

প্রসঙ্গত, বিকেএসপিতে আবাসিক ক্যাম্পের লক্ষ্যে প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ৪৫ অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারর মধ্যে গত ১৬ আগস্ট প্রথম ধাপে ১৫ ক্রিকেটার ও ১২ কোচিং স্টাফের করোনা পরীক্ষা করায় বিসিবি। পরদিন পাওয়া প্রতিবেদনে জানা যায় সবার রিপোর্টই নেগেটিভ। ক্যাম্পের লক্ষ্যে ওই দিনই সবাই বিকেএসপিতে চলে যায়।

এরপর গেল ১৮ আগস্ট দ্বিতীয় ধাপে ১৫ যুবা ক্রিকেটারের করোনা পরীক্ষা করান হয়। সেখানে একমাত্র ইফতেখার হোসেন ইফতি ছাড়া বাকি ১৪ জনের করোনা রিপোর্টই নেগেটিভ আসে। ইফতিকে আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করে বিসিবি। আর উৎরে যাওয়া ১৪জন ওইদিনই বিসিবি’র একাডেমি ত্যাগ করে বিকেএসপি’র উদ্দেশ্যে রওনা হয়।

বিজ্ঞাপন

তৃতীয় ও শেষ দফার টেস্ট অনুষ্ঠিত হয় ২০ আগস্ট। ১৭ ক্রিকেটার ও ৪ জন কোচিং স্টাফের সবাই এ পরীক্ষায় উত্তীর্ণ হন। তাদের নিয়েই গতকাল থেকে বিকেএসপিতে শুরু হয়েছে অনূর্ধ্ব-১৯ দলের আবাসিক ক্যাম্প। চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন