বিজ্ঞাপন

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির দিনব্যাপী কর্মসূচি ঘোষণা

August 26, 2020 | 3:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী পহেলা সেপ্টেম্বর দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি। গত ১৬ আগস্ট দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় কর্মসূচিগুলো চূড়ান্ত করা হয়।

বিজ্ঞাপন

বুধবার (২৬ আগস্ট) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কর্মসূচির মধ্যে রয়েছে— পহেলা সেপ্টেম্বর সকাল ৬টায় বিএনপির নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, সকাল ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ, সকাল সাড়ে ১১টায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে জিয়ার কবরে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ, বেলা ১২টায় ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে জিয়ার কবরে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ।

এছাড়া বিকেল ৩টায় দলের সিনিয়র নেতারা দেশবরেণ্য বুদ্ধিজীবীদের অংশগ্রহণে ‘বিএনপি প্রতিষ্ঠার উদ্দেশ্য ও তাৎপর্য’ শীর্ষক ভার্চুয়াল সভায় অংশ নেবেন। দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

বিজ্ঞাপন

কেন্দ্রের পাশাপাশি সারাদেশের ইউনিটগুলো নিজ নিজ সুবিধা অনুযায়ী পহেলা সেপ্টেম্বর দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করবে। সুবিধামতো সময় বেছে নিয়ে ভার্চুয়াল আলোচনা সভা আয়োজন করবে।

ক্ষমতা বলয়ের মধ্যে থেকে ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর বিএনপি প্রতিষ্ঠা করেন জিয়াউর রহমান। তারপর নানা ঘটনাপ্রবাহের মধ্য দিয়ে বেশ কয়েকবার রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন হয় দলটি। ২০০৬ সালের অক্টোবর থেকে ক্ষমতার বাইরে রয়েছে বিএনপি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন