বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগ হয়ে আমেরিকায় শেষ করবেন মেসি

August 26, 2020 | 7:37 pm

স্পোর্টস ডেস্ক

সোমবার (২৫ আগস্ট) রাতে লিওনেল মেসির হঠাৎ বার্সেলোনা ছাড়ার ঘোষণার পর নড়েচড়ে বসেছে গোটা ফুটবল বিশ্ব। আর সেই সঙ্গে ফুটবল ক্লাব বার্সেলোনাও অপ্রস্তুত হয়ে পড়েছে মেসির এমন সিদ্ধান্তে। আর মেসির এমন ঘোষণার পর গুঞ্জন উঠেছে সাবেক গুরু পেপ গার্দিওলার বর্তমান ক্লাব ম্যানচেস্টার সিটিতেই পাড়ি জমাবেন মেসি। এমনটাই জানিয়েছে ইএসপিএন। তবে এর সঙ্গে যুক্ত হয়েছে আরও এক নতুন সংবাদ। ম্যানচেস্টার সিটিতে তিন মৌসুম কাটিয়ে আমেরিকায় নিউইয়র্ক সিটি এফসিতে নাম লেখাবেন মেসি।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার সিটি মেসিকে দীর্ঘ সময় খেলার প্রস্তাবনা দিয়েছে। যা নিশ্চিত করতে পারেনি বার্সা বোর্ড। ম্যানচেস্টার পার্টনার ক্লাব নিউইয়র্ক সিটি এফসি। আর তিন মৌসুম সিটিজেনদের ডেরায় কাটিয়ে ক্যারিয়ারের শেষ সময়ে পাড়ি জমাবেন নিউইয়র্কে।

এছাড়াও ইএসপিএন আরও জানিয়েছে, খেলোয়াড়ি জীবন শেষে লিওনেল মেসিকে সিটি ফুটবল গ্রুপের ব্র‍্যান্ড এম্বাসেডর হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। সিটি ফুটবল গ্রুপ ম্যানচেস্টার সিটি, নিউইয়র্ক সিটি এফসিসহ বিশ্বজুড়ে আরও কয়েকটি স্বনামধন্য ক্লাব পরিচালনা করে থাকে।

ম্যানচেস্টার সিটি ৩৩ বছর বয়সী লিওনেল মেসিকে দলে ভেড়ানোর প্রধান কারণ উয়েফা চ্যাম্পিয়ন লিগ জয়। সিটিজেনদের ইতিহাসের প্রথম চ্যাম্পিয়নস লিগ জয়ের লক্ষ্য পূরণের জন্যই মেসিকে দলে ভেড়ানো হবে। এরপর নিউইয়র্কে গিয়ে বুট জোড়া তুলে রাখবেন।

বিজ্ঞাপন

সোমবারেই ইএসপিএন সংবাদ প্রকাশ করেছিল মেসির জন্য আগ্রহী ম্যানচেস্টার সিটি। এবং অর্থনৈতিকভাবে তারাই মেসিকে দলে ভেড়ানোর দৌড়ে সবচেয়ে শক্তশালী অবস্থানে রয়েছে।

ইএসপিএন আরও নিশ্চিত করেছে যে মেসির সঙ্গে ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা কথা বলেছে। ইতোমধ্যেই লিওনেল মেসিকে তাদের প্রজেক্ট সম্পর্কেও বিস্তারিত জানিয়েছে।

মেসি ক্লাব ছাড়ার প্রথম পদক্ষেপ নিয়েছে, আর মেসিকে অনুসরণ করেই পরবর্তীতে পদক্ষেপ গ্রহণ করবে। আর সেই সঙ্গে উয়েফার এফএফপি ভঙ্গ না করেই কিভাবে মেসিকে ইতিহাদে ভেড়ানো যায় তা নিয়েই চলছে বিস্তারিত আলোচনা।

বিজ্ঞাপন

তবে সিটির সামনে সবচেয়ে বড় বাধা হয়ে দাড়িয়েছে খোদ বার্সেলোনা বোর্ড। লিওনেল মেসিকে ফ্রিতে ক্লাব ছাড়তে দেওয়ার পক্ষপাতি নয় ক্লাব। আর এ কারণেই সিটিজেনদের বার্সা বোর্ডের সঙ্গে বসে সিদ্ধান্ত নিতে হবে মেসির জন্য ঠিক কি পরিমাণ অর্থ বার্সাকে প্রদান করতে হবে সিটিজেনদের। বার্সার সঙ্গে মেসির চুক্তি শেষ হবে ২০২১ সালে, যেখানে মেসির রিলিজ ক্লজ রয়েছে ৭০০ মিলিয়ন ইউরো।

এদিকে স্প্যানিশ গণমাধ্যম ওয়ান্ডা সেরো জানিয়েছে, ‘মেসি বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তে অনড়। এমনকি বার্তোমেউয়ের পদত্যাগও তাকে তার সিদ্ধান্ত থেকে টলাতে পারবে না। সে বার্সেলোনার জার্সি আর গায়ে তুলবেন না।’

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন