বিজ্ঞাপন

আইপিএলে করোনা ভীতি

September 1, 2020 | 4:31 pm

স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরটি মাঠে গড়নোর কথা ছিল গত মার্চে। মহামারী করোনাভাইরাসের কারণে তখন টুর্নামেন্ট আয়োজন সম্ভব হয়নি। করোনার প্রকোপ একটু কমলে নানান চড়াই, উৎরায় পেরিয়ে সংযুক্ত আরব আমিরাতে আইপিএল আয়োজনের প্রস্তুতি চলছে। কিন্তু শেষ পর্যন্ত ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টেটির ভাগ্যে কী লেখা আছে কে জানে! আবারও সেই করোনাভীতি ঢুকে পড়েছে আইপিএলে।

বিজ্ঞাপন

কদিন আগে সংযুক্ত আরব আমিরাত ছেড়ে ভারতে চলে এসেছেন চেন্নাই সুপার কিংসের তারকা অলরাউন্ডার সুরেশ রায়না। এবারের আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় ক্রিকেটার। গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, মূলত করোনার ভয়ে পরিবারের কথা চিন্তা করেই কাড়িকাড়ি অর্থ পায়ে ঠেলে দেশে ফিরেছেন রায়না। শোনা যাচ্ছে, চেন্নাইয়ের আরেক তারকা ক্রিকেটার হরভজন সিংও নাকি আইপিএল থেকে নাম প্রত্যাহ্যারের কথা ভাবছেন!

চেন্নাই সুপার কিংস অনেক আগে দুবাইয়ে পৌঁছুলেও হরভজন এখনো ভারতে। এই পরিস্থিতিতে আইপিএল খেলতে দুবাইয়ে যাবেন কিনা তা নিয়ে নাকি এখনো চিন্তিত ভারতের তারকা স্পিনার। হরভজনের এক ঘনিষ্ঠ সূত্র ইনসাইডস্পোর্টসকে বলেছে, ‘চেন্নাই সুপার কিংসের বর্তমান পরিস্থিতি তাকে (হরভজন) উদ্বিগ্ন করে তুলেছে। সে তার যাওয়ার তারিখ বদলাতে পারে, এমনকি এবারের আইপিএল থেকে নিজেকে সরিয়েও নিতে পারে।’

এদিকে, খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করা দক্ষিণ আফ্রিকার প্যাডি আপটন দিচ্ছেন আরও ভয়ঙ্কর খবর। তার মতে আইপিএল থেকে সরে দাঁড়াতে পারেন আরও কয়েকজন, ‘আরও অনেক খেলোয়াড় আছে যাদের মনের অবস্থা সুরেশ রায়নার মতো। আশা করছি আইপিএলের দলগুলো এটা মাথায় রাখবে। অনেক কোচের মানসিক অবস্থাও এ রকম। তিন মাসের জন্য জৈব-সুরক্ষিত পরিবেশে থাকা নিয়ে অনেক সাপোর্ট স্টাফও মানসিক লড়াই করছে।’

বিজ্ঞাপন

চেন্নাই সুপার কিংসের অস্ট্রেলিয়ান পেসার জস হ্যাজেলউড সরাসরিই নিজের ভয়ের কথা জানালেন। অজি পেসার গণমাধ্যমকে বলেছেন, ‘আমাদের দলের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ আছে। সেখানে সব খবরই আমরা পাই। গ্রুপে যে তথ্য পেয়েছি সেটা কিছুটা হলেও উদ্বেগের।’ এর আগে এক ক্রিকেটারসহ চেন্নাই সুপার কিংসের অন্তত দশ সদস্যের করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

উল্লেখ্য, আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতের তিন ভেন্যুতে অনুষ্ঠিত হওয়ার কথা আইপিএলের এবারের আসর।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন